সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

চীনে তৃতীয় “সিআইআইই” রোড শো অনুষ্ঠিত

চীন প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
চীনে তৃতীয় "সিআইআইই" রোড শো অনুষ্ঠিত

চীনে তৃতীয় ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো রোড শো সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। ১৭ই সেপ্টেম্বর বিকালে ঝেজিয়াং প্রদেশের ইইউ শহরে অবস্থিত ইইউ ক্রাউন প্লাজা হোটেলের হল রুমে এই রোড শো অনুষ্ঠিত হয়।

তৃতীয় চীন আন্তর্জাতিক আমদানি এক্সপো রোড শো যৌথভাবে স্পন্সর করে চীন ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো ব্যুরো, ঝেজিয়াং প্রাদেশিক বাণিজ্য বিভাগ এবং ইইউ মিউনিসিপাল পিপলস গভর্নমেন্ট। ব্যাংক অফ চায়না ইইউ শাখার সহযোগিতায় এই রোডশোটি আয়োজন করেন ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস কোং লিমিটেডে (এমি ফেয়ার)।

এই রোডশোতে তৃতীয় সিআইআইই’র প্রাথমিক পরিস্থিতি, প্রস্তুতির কাজের অগ্রগতি, ভোক্তা পণ্য, খাদ্য ও কৃষি পণ্য সম্পর্কিত শিল্পগুলির সাধারণ পরিস্থিতি এবং বিকাশের প্রবণতা, ক্রেতাদের রেজিস্ট্রেশন করার উপায় সম্পর্কে ধারণা দেওয়া হয়। কনজিউমার পণ্যের প্যাভিলিয়ন, খাদ্য ও কৃষি পণ্যের প্যাভিলিয়নে মূল প্রদর্শকদের তথ্য উপস্থাপন করা হয়।

ইভেন্টটিতে মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য প্রাসঙ্গিক প্রয়োজনীয়তা গুলিকে কঠোরভাবে প্রয়োগ করে অফলাইন এবং অনলাইনের সংমিশ্রণ ‌ব্যবস্থা গ্রহণ করার মাধ্যমে রোডশোর অনলাইন লাইভ সম্প্রচার করা হয়। এই অনলাইন লাইভ সম্প্রচার ক্রেতাদের এবং অন্যান্য পেশাদার শ্রোতাদের আরও সন্তুষ্ট করে। অনলাইন লাইভ সম্প্রচার দর্শকের সংখ্যা ১৫৯৭০০ তে পৌঁছেছে।

আরো পড়ুনঃ অক্টোবর থেকে ওমানে নিয়মিত ফ্লাইট চালু করবে বিমান

চীন ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো ব্যুরো, ইইউ মিউনিসিপাল পিপলস গভর্নমেন্ট, ইইউ মিউনিসিপাল ব্যুরো অফ কমার্স এবং ব্যাংক অফ চায়না ইইউ শাখার সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তি এই অনুষ্ঠানে অংশ নেন এবং বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, সুইডেন, মেক্সিকো, ইউক্রেন, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া, সিরিয়া, মিশর, সুদান, ইরান, ইয়েমেন, নাইজার, সেনেগাল, জর্দান, তুর্কমেনিস্তান, সোমালিয়া, আলজেরিয়া এবং আর্মেনিয়াসহ মোট ৪০টি দেশ ও অঞ্চল থেকে ১০৫ জন বিদেশি ব্যবসায়ী এই রোডশোতে অংশ নিয়েছে।

চীনে তৃতীয় "সিআইআইই" রোড শো অনুষ্ঠিত

এমি ফেয়ারের জেনারেল ম্যানেজার

আরো পড়ুনঃ কুরআন তেলাওয়াত শুনে জীবিত হলেন তিনি!

উল্লেখ্য যে, গত বছর সাংহাইয়ে দ্বিতীয় চীন আন্তর্জাতিক আমদানি এক্সপো ২০১৯ (সিআইআইই) অনুষ্ঠিত হয়েছিল। একাদশ জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি এর নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল সিআইআইই হং ছিয়াও ফোরামে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এর পরিচালক (টেক্সটাইল) মো: শামসুউদ্দীন আহমেদ এর পরিচালনায় ১৭ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ প্যাভিলিয়নে অংশগ্রহণ করেছিল। চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেছিলেন।

আরো দেখুনঃ ওমান থেকে আকাশ পথে দেশে আসছে করোনা রোগী 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!