শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৯ অপরাহ্ন

ওমান প্রবেশে পররাষ্ট্রমন্ত্রণালয়ের ছাড়পত্র বাধ্যতামূলক

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
ওমান প্রবেশে পররাষ্ট্রমন্ত্রণালয়ের ছাড়পত্র বাধ্যতামূলক
ফাইল ছবিঃ

পুনরায় ওমান প্রবেশের ক্ষেত্রে পররাষ্ট্রমন্ত্রণালয়ের ছাড়পত্র বাধ্যতামূলক বলে জানালেন দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। সম্প্রতি প্রবাসীদের পুনরায় ওমান যাওয়ার অনুমতি দেওয়া হলেও প্রবাসীদের অবশ্যই ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আগে ছাড়পত্র নিয়ে এরপর ওমানে যেতে হবে বলে জানিয়েছেন আরওপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা। যারা আরওপির ই-ভিসা প্ল্যাটফর্মের মাধ্যমে আবেদন করেছেন তাদের এরই মধ্যে অনুমতি দেওয়া শুরু করেছে বলেও জানান তিনি।

আরো পড়ুনঃ ওমানে আসতে নতুন নিয়ম জারি করেছে দেশটির সিভিল এভিয়েশন

আরওপি’র এই কর্মকর্তা বলেন, “অনলাইনের মাধ্যমে ওয়ার্ক ভিসা পাওয়া যেতে পারে। তবে ভিসা ধারীকে ওমান প্রবেশের জন্য মন্ত্রণালয়ের অনুমোদন প্রয়োজন। তবে, করোনায় সুপ্রিম কমিটি অনুমোদন না দেওয়া পর্যন্ত কোনো ভিজিট বা এক্সপ্রেস ভিসা দেওয়া হবে না বলেও জানান তিনি। মহামারী করোনার কারণে মার্চ মাসের শেষের দিকে ওমানের সকল বিমানবন্দর ও স্থল সীমান্ত বন্ধের প্রেক্ষিতে এই ভিসা দেওয়া বন্ধ করে দেয় ওমান। এমতাবস্থায় ৮০ দিনের বেশি ওমানের বাহিরে থাকা প্রবাসীদের পুনরায় ওমানে ফিরে আসতে হলে অবশ্যই পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে ছাড়পত্র নিয়ে আসতে হবে বলে জানান আরওপির এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

আরো দেখুনঃ ওমানে ফের ভয়াবহ রুপ নিচ্ছে করোনা, বিস্তারিত দেখুন বুলেটিনে 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!