শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৯ অপরাহ্ন

ওমানে আজ আক্রান্ত ৪৩৮ এবং মৃত্যু ৭

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
ওমানে আজ আক্রান্ত ৪৩৮ এবং মৃত্যু ৭
ফাইল ছবিঃ

ওমানে মহামারী করোনা পুনরায় ভয়াবহ রূপ ধারণ করতে যাচ্ছে। দেশটিতে গত এক সপ্তাহে আক্রান্ত এবং মৃত্যু দুইটাই ঊর্ধ্বমুখী। আজ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৪৩৮ জন এবং মৃত্যু ৭ জন। দেশটিতে মহামারী করোনায় এখন পর্যন্ত মোট আক্রান্ত ৯০,৬৬০ জন এবং যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৪,১১৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন মাত্র ১৮৫ জন। যা আক্রান্তের তুলনায় খুবই কম রোগী সুস্থ হয়েছেন। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দিনদিন নিচে নামছে সূচক।

আরো পড়ুনঃ যেসব শর্তে ওমান ফিরতে পারবেন আটকেপড়া প্রবাসীরা 

গতকাল ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে মোট সুস্থতার হার ছিলো যেখানে ৯৩ শতাংশ, আজ একদিনেই .৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯২.৭ শতাংশে। গত তিন দিনে প্রায় দুই পয়েন্ট নিচে নেমেছে এই সূচক। দেশটিতে নতুন আইসিইউতে ভর্তি ১৩ জন সহ সর্বমোট আইসিইউতে রয়েছে ১৮৪ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬২ জন। দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮৮ জন। সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সেইসাথে করোনা প্রাদুর্ভাব কমাতে সকলকে সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না বের হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

আরো দেখুনঃ ওমানে ফের ভয়াবহ রুপ নিচ্ছে করোনা, বিস্তারিত দেখুন বুলেটিনে 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!