শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১১:২৬ অপরাহ্ন

জাপানে নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ করলেন শাহাবুদ্দিন আহমদ

ফখরুল ইসলাম, জাপান প্রতিনিধি 
  • প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
জাপানে নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ করলেন শাহাবুদ্দিন আহমদ

জাপানে বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ শুক্রবার সকালে দায়িত্ব গ্রহণ করেছেন। যোগদানকালে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ ও অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

এছাড়া জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। রাষ্ট্রদূত ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

আরো পড়ুনঃ যেসব শর্তে ওমান ফিরতে পারবেন আটকেপড়া প্রবাসীরা 

রাষ্ট্রদূত নিয়োগ করায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বাংলাদেশ-জাপান সম্পর্ক উন্নয়নে এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন। রাষ্ট্রদূত এজন্য প্রবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রদূত হওয়ার আগে তিনি বাংলাদেশ সরকারের সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে কাজ করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বারমিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে এমএস করেন। পারিবারিক জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

ওমানের সব গুরুত্বপূর্ণ সংবাদ দেখুন আমাদের বুলেটিনে 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!