রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন

ওমানে জিম পরিচালনায় নতুন নির্দেশিকা জারি

আর্ন্তজাতিক ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

ওমানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান পুনরায় খুলে দেওয়া হয়েছে। সর্বশেষ দেশটির সুপ্রিম কমিটি সেলুন ও বিউটিপার্লার সহ ওমানের সকল এয়ারপোর্ট খুলে দেওয়ার ঘোষণা দেয়। এমতাবস্থায় ওমানে জিম সেন্টার পরিচালনায় নতুন কিছু নির্দেশনা জারী করেছে মাস্কাট সিটি কর্পোরেশন। 

স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়ে পুরুষ ও মহিলাদের ফিটনেস সেন্টারে অবশ্যই স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি খেয়াল রাখতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রতিরোধমূলক ব্যবস্থায় বলা হয়েছে যে, ১, জিমে ৫০ শতাংশ উপস্থিত হতে পারবে। ২.সকলকে জিমে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। ৩. জিমের সকল সরঞ্জাম জীবাণুমুক্ত করতে হবে। ৪.বিশ্রামাগার, লকার, রুম ইত্যাদি পরিষ্কার ও জীবাণুমুক্ত করতে হবে। ৫. জিমের প্রতিটি সরঞ্জাম শারীরিক দূরত্বে রাখতে হবে। ৬. জিমের সুইমিং পুল বন্ধ রাখতে হবে। 

আরো পড়ুনঃ ওমান ফেরা নিয়ে জটিলতায় প্রবাসীরা

সেইসাথে গ্রাহকদের উদ্দেশ্যে নিম্নলিখিত সতর্কতা অবলম্বন করতে অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ, 

১. জিমে প্রবেশের পরে ও অনুশীলনের সময় মাস্ক ব্যবহার করতে হবে। ২. নিজেদের তোয়ালে ব্যবহার করতে হবে। ৩. সরঞ্জামগুলি ব্যবহারের আগে স্পোর্টস গ্লোভস পরতে হবে এবং তা জীবাণুমুক্ত করতে হবে। ৪. একে অপরের থেকে ২ মিটার দূরে থাকতে হবে এবং অপ্রয়োজনীয় কথাবার্তা এড়িয়ে চলতে হবে। ৫. যথাসম্ভব উচ্চ পরিশ্রমী ব্যায়াম এড়িয়ে চলতে এবং পানি পানের জন্য নিজের বোতল ব্যবহার করতে বলা হয়েছে। 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!