শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৫ অপরাহ্ন

মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত সুপ্রিম কমিটির

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত সুপ্রিম কমিটির
ফাইল ছবিঃ

মহামারী করোনা প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধের পর অবশেষে খুলে দেওয়া হলো ওমানের মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর। আজ দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী পহেলা অক্টোবর থেকে ওমানের এয়ারপোর্ট গুলো খুলে দেওয়া হচ্ছে। ঘোষণা অনুযায়ী আগামী পহেলা অক্টোবর থেকে পূর্বের মতো স্বাভাবিক ফ্লাইট পরিচালনা করবে দেশটির মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর সহ সকল এয়ারপোর্ট।

সোমবার (৭-সেপ্টেম্বর) দেশটির সুপ্রিম কমিটি জানিয়েছে যে, নির্দিষ্ট গন্তব্যের জন্য স্বাস্থ্য সংক্রান্ত সকল বিধিনিষেধ মেনে আগামী পহেলা অক্টোবর থেকে পুনরায় দেশটির সকল বিমানবন্দর খুলে দেওয়া হবে। এয়ারলাইন্সের সাথে দ্বিপক্ষীয় চুক্তি অনুসারে পহেলা অক্টোবর তেকে পুনরায় সকল ফ্লাইট নির্ধারিত সময়ে পরিচালিত হবে। এসময় সুপ্রিম কমিটির অন্যান্য সদস্যসহ উপস্থিতিতে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকের সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান সাইয়্যেদ হামাউদ বিন ফয়সাল আল বুসাইদী। বৈঠকে মহামারীটির জন্য নেওয়া সকল ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়।

সুপ্রিম কমিটি চলমান করোনাভাইরাস মহামারী কারণে ২০২০/২০১১ শিক্ষাবর্ষে ওমানের স্কুল পরিচালনার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের তৈরি সাধারণ কাঠামোর প্রশংসা করেন। এতে কার্যনির্বাহী পদ্ধতি, পরিকল্পনা দেশটির সকল শিক্ষার্থীদের জন্য শিক্ষার মান নিশ্চিত হবে। শিক্ষার্থীদের আগ্রহ ও স্বাস্থ্যের বিবেচনার ভিত্তিতে সর্বোচ্চ আদালত ওমানের স্কুলগুলিতে শিক্ষাব্যবস্থার সাথে সম্পর্কিত স্বাস্থ্য সম্পর্কিত ডেটা মূল্যায়ন অব্যাহত রাখবে। পরে তথ্য অনুযায়ী উপযুক্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরো পড়ুনঃ ঢাকা টু মাস্কাট ফ্লাইটের অনুমোদন

তবে ছুটিতে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের পুনরায় ওমান যাওয়ার ব্যাপারে এখনো কোনো আপডেট দেওয়া হয়নি। ধারণা করা যাচ্ছে চলতি মাসেই ছুটিতে এসে আটকেপড়া প্রবাসীদের পুনরায় ওমান যাওয়ার ব্যাপারে একটা ঘোষণা আসবে। এদিকে দেশ থেকে ওমান যাওয়ার ব্যাপারে নানা ধরনের গুজব ছড়াচ্ছে কিছু ভুঁইফোড় ইউটিউব চ্যানেল, ওমান প্রবাসীদের সঠিক সংবাদ পেতে অফিসিয়াল সংবাদমাধ্যম থেকে সঠিক তথ্য নিতে অনুরোধ জানানো হয়েছে।

 

ওমানের সব গুরুত্বপূর্ণ সংবাদ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!