শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৭ অপরাহ্ন

আবুধাবির পর এবার দুবাই ও ওমান ফেরা নিয়ে জটিলতায় প্রবাসীরা

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
যেসব শর্তে ওমান ফিরতে পারবেন আটকেপড়া প্রবাসীরা 
ছবি: সংগৃহীত

ছুটিতে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের পুনরায় কর্মক্ষেত্রে ফিরতে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির পর এবার দুবাই ফেরা নিয়ে জটিলতায় পড়তে হচ্ছে প্রবাসীদের। তাদের অভিযোগ, দুটি বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের আশ্বাসে চড়া দামে টিকিট কিনলেও বিমানবন্দর থেকে ফেরত আসতে হয়েছে অর্ধশতাধিক যাত্রীকে। এজন্য এয়ারলাইন্সকে দুষছে ট্রাভেল এজেন্টরা।

করোনায় আটকা পড়া সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের জন্য গত জুলাই মাসে প্রবেশের সুযোগ উন্মুক্ত করে দেশটি। কিন্তু বারবার নিয়মকানুন পরিবর্তনের কারণে বিমানবন্দর থেকে ফিরতে হয় প্রায় ১ হাজার আবুধাবিগামী প্রবাসীকে। এবার জটিলতা তৈরি হয়েছে দুবাই প্রবেশেও।

ভুক্তভোগীদের অভিযোগ, ভিসা ঠিক থাকলে কোনো অনুমোদন ছাড়াই যাওয়া যাবে ফ্লাই দুবাই ও এমিরেটস এয়ারলাইন্সের এমন আশ্বাসে চড়া দামে টিকিট কাটলেও বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে অনেককে।

আরো দেখুনঃ এক ক্লিকে ওমানের সব সংবাদ দেখতে এখানে ক্লিক করুন 

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালক গ্রুপ ক্যাপ্টেনে এ এইচ এম তৌহিদুল উল আহসান বলেন, তাদের প্যাসেঞ্জার রেসিডেন্ট ইনফরমেশনে মিস-ম্যাচ হলে অ্যাপ্রুবাল আসে না। অনুমোদন লাগবে না সেটা বললে; আমার কিছু করার নেই। এদিকে ট্রাভেল এজেন্টরা বলছেন, এয়ারলাইন্সগুলোর দায়িত্বহীনতার কারণে টিকিট বিক্রি করে বিপদে পড়তে হচ্ছে তাদের।

দুবাই ভ্রমণের ক্ষেত্রে দেশটির জেনারেল ডিরেক্টরেট অব রেসিডেন্সি ও ফরেন অ্যাফেয়ার্স কর্তৃপক্ষের অনুমোদনের পাশাপাশি কোভিড সার্টিফিকেট লাগে। আর ইউএইতে প্রবেশের জন্য অবশ্যই সংশ্লিষ্ট যাত্রীর uaeentry.ica.gov.ae লিঙ্ক গিয়ে গ্রিন সিগন্যাল লাগবে।

আরো পড়ুনঃ খুলে দিলো ওমানের এয়ারপোর্ট

অপরদিকে আমিরাতের পার্শ্ববর্তী দেশ ওমান প্রবাসীদের ক্ষেত্রেও একই সমস্যা হচ্ছে। ছুটিতে দেশে এসে আটকেপড়া ওমান প্রবাসীদের পুনরায় ওমান যেতে সকল প্রস্তুতি সম্পূর্ণ করেও এয়ারপোর্ট থেকে পুনরায় ফেরত যেতে হচ্ছে তাদের। গত ৩ তারিখ ঢাকা টু মাস্কাট সালাম এয়ারের একটি ফ্লাইট পরিচালনার কথা থাকলেও তা ২ বার তারিখ পিছিয়ে এখনো ফ্লাইট পরিচালনা করতে পারেনি। যাত্রিদের অভিযোগ, তাদেরকে ফ্লাইটের কথা বলে দুইবার ঢাকা এয়ারপোর্টে এনে পুনরায় ফেরত আসতে হয়েছে। অনেকেই দুই দুইবার করে কোভিড টেস্ট করানো সহ প্রত্যন্ত অঞ্চল থেকে ওমান যাওয়ার উদ্দেশ্যে ঢাকা এয়ারপোর্টে এসেও হয়রানীর শিকার হচ্ছেন তারা এমন অভিযোগ ভুক্তভোগীদের। সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নিবে এমনটাই প্রত্যাশা প্রবাসীদের।

প্রবাস টাইম বুলেটিন

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!