শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন

ওমানেও ভূতুরে বিদ্যুৎ বিল!

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২৪ আগস্ট, ২০২০
ওমানেও ভূতুরে বিদ্যুৎ বিল!

করোনা মহামারীর সময়ে বাংলাদেশের বিভিন্ন এলাকায় ভূতুরে বিদ্যুৎ বিল নিয়ে নানা ক্ষোভ দিয়েছিলো। এবার সেই ভূতুরে বিদ্যুৎ কান্ড মধ্যপ্রাচ্যের দেশ ওমানেও দেখা গেলো! ওমানে ভূতুরে বিদ্যুৎ বিল নিয়ে অনেক ওমানি নাগরিক সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ প্রকাশ করেছেন। যা দেখে ওমানের পাবলিক সার্ভিসেস রেগুলেশন বাড়তি বিদ্যুৎ বিল ব্যয়ের বিষয়টি নিয়ে একটি বিবৃতিও জারি করেছে।

 

কর্তৃপক্ষ অনলাইনে জারি করা এক বিবৃতিতে জানিয়েছে যে, “পাবলিক সার্ভিসেস রেগুলেটরি অথরিটির পক্ষথেকে ওমানের সকল বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার প্রতি আহ্বান করা হয়েছে যেনো তারা গ্রাহকদের অধিকার নিশ্চিতে কাজ করে। কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, বাড়তি বিদ্যুৎ বিলের বিষয়ে কিছু গ্রাহক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিভিন্ন তথ্য প্রচার করছে। এই বিষয়গুলো থেকে সাবধান থাকার অনুরোধ জানানো হয়েছে। একইসাথে বিদ্যুৎ সংস্থাগুলি এই অভিযোগ মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

আরো পড়ুনঃ ওমানে বিভিন্ন অপরাধে শুক্রবার বহু প্রবাসী গ্রেফতার

কর্তৃপক্ষ বিদ্যুৎ পরিষেবা সরবরাহের জন্য লাইসেন্স প্রাপ্ত সকল সংস্থার সাথে যোগাযোগ করেছে। বিলের সাথে সম্পর্কিত সকল গ্রাহকদের অভিযোগগুলো নিয়ে তদন্ত শুরু করেছে। আশা করা যাচ্ছে এই তদন্তের মাধ্যমে গ্রাহকদের সঠিক বিদ্যুৎ বিলের তথ্য পাওয়া যাবে। অভিযোগগুলি সমাধান না হওয়া পর্যন্ত সংস্থাগুলিকে কাজ করার অনুরোধ জানানো হয়েছে। সেইসাথে ওমানের সকল বিদ্যুৎ সংস্থাকে সকল বিলের পর্যালোচনা করতে বলেছে। কি কারণে ওমানের বিভিন্ন গ্রাহকদের বিদ্যুৎ বিল বাড়তি এসেছে তা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে পাবলিক সার্ভিসেস রেগুলেশন অথরিটি।

আরো পড়ুনঃ স্ত্রী তালাক দেওয়ায় ওমানে আত্মহত্যা করলেন প্রবাসী

অপরদিকে গতবছরের একই সময়ের তুলনায় এই বছরের প্রথম ছয় মাসে ওমানে বিদ্যুৎ উৎপাদন কমেছে ২.৬ শতাংশ। ওমান নিউজ এজেন্সি (ওএনএ) অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “চলতি বছরের প্রথমার্ধে বিদ্যুৎ উৎপাদন প্রতি ঘণ্টায় ১৭ হাজার ৯৬৮.৩ গিগাওয়াট। গত বছর এই উৎপাদনের পরিমাণ ছিলো ১৭ হাজার ৫০১.৮ গিগাওয়াট। এই বছর উৎপাদন মাত্রা কমেছে প্রায় ২.৬ শতাংশ।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “জাতীয় পরিসংখ্যান ও তথ্য কেন্দ্রের (এনসিএসআই) পরিসংখ্যান অনুযায়ী এই বছরের প্রথমার্ধে দেশটিতে পানি উৎপাদনের পরিমাণ বেড়েছে ৪.৮ শতাংশ বা ২ লাখ ২৯ হাজার ৩০৩.৩ ঘনমিটার।” সুত্রঃ ওমান ডেইলি

আরো দেখুনঃ এক ক্লিকেই ওমানের সব খবর 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!