শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ন

ওমানে আক্রান্ত কমলেও মৃত্যুর হার ঊর্ধ্বমুখী

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যু
ফাইল ছবিঃ

ওমানে মহামারী করোনায় বুধবার (৫-আগস্ট) নতুন ৫৮৫ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৬দিন সরকারি ছুটির পর গতকাল থেকে পুনরায় সরকারিভাবে করোনা আপডেট দেওয়া শুরু হয়েছে। মন্ত্রণালয়ের গতকালের দেওয়া তথ্য অনুযায়ী দেখাগেছে নতুন আক্রান্তদের মধ্যে ৩১৯ জন প্রবাসী এবং ২৬৬ জন ওমানি নাগরিক। দীর্ঘদিন পর ওমানে পুনরায় প্রবাসীদের আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটিতে ইদানীং ওমানিদের তুলনায় প্রবাসীদের আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। যা নিয়ে চরম উদ্বিগ্ন প্রবাসীরা। সেইসাথে আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যুর সংখ্যা ঊর্ধ্বমুখী রয়েছে।

ওমানে মোট আক্রান্তের সংখ্যা ৮০,২৮৬ জন। এদিকে নতুন সুস্থ হয়েছে ১৪৯৬ জন সহ সর্বমোট সুস্থ ৬৯,৮০৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন পরীক্ষা করা হয়েছে ২৬৮২ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ৩,০৮৩৩৩ জন। নতুন ৬ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৫৪ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৪৯৯ জন এবং এদের মধ্যে ১৮৪ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৮৪ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে।

আরো পড়ুনঃ ওমানে ফ্লাইটের টিকেট এখন হাতের মুঠোয়

ওমানে গত ৬দিনে ৬৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। দেশটিতে আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যুর হার এখনো ঊর্ধ্বমুখী রয়েছে। অপরদিকে গত ৬ দিনে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে নতুন রেকর্ড করেছে। দেশটিতে ঈদের ছুটি চলাকালীন ৬ দিনে আট হাজারের বেশি করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। যা দেশটির মোট সুস্থতার হার ৮৭ শতাংশে উন্নীত হয়েছে। বুধবার ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছে ৬৯ হাজার ৮০৩ জন। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো দেখুনঃ ওমান থেকে বিশেষ ফ্লাইটের টিকেট যেভাবে পাবেন 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!