মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

নিষ্প্রাণ ঈদ উদযাপন ওমান প্রবাসীদের

আব্দুল হান্নান, মাস্কাট, ওমান
  • প্রকাশিত: রবিবার, ২ আগস্ট, ২০২০
নিষ্প্রাণ ঈদ উদযাপন ওমান প্রবাসীদের
ফাইল ছবিঃ

পৃথিবী নিস্তব্ধ করে দিয়েছে করোনার এক ধাক্কায়! গোটা পৃথিবী আজ হতাশ। চার দিকে বেঁচে থাকার কঠিন চেষ্টা। এদিকে ভালো নেই ওমান প্রবাসীদের মন। করোনার কারণে অনেক প্রবাসী কর্মহীন মানবেতর জীবনযাপন করছে! তার পরেও পরিবারে পরিজনের মুখে হাসি ফুটানোর জন্যে প্রবাসীদের চেষ্টার ত্রুটি নেই। অনেকেই কর্মহীন থাকার কারণে পরিবারের জন্যে এবার ঈদে টাকা পাঠাতে পারেননি।

বর্তমানে ওমানে করোনার প্রকোপ কমাতে ওমান সরকারে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে, তার মধ্যে অন্যতম হলো সামাজিক দূরত্ব বাজায় রাখা, লকডাউন ও কারফিউ। তাই ওমান প্রবাসীদের এবারের ঈদুল আযহা কেটেছে ঘর বন্দী। কোথাও কোন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি।

আরো পড়ুনঃ ওমানে সামরিক বাহিনীর ছবি বা ভিডিও করা গুরুতর অপরাধ

একে-তো পরিবার থেকে দুরে, তার মাঝে সামাজিক দূরত্বের কারণে কারো সাথে কেউ মিলিত হতে পারেনি। ছিলো না প্রবাসীদের মাঝে ঈদে কোলাকুলির আমেজ। এক কথায় এবারে কোরবানির ঈদ ছিলো ওমান প্রবাসীদের জন্যে নিষ্প্রাণ।

করোনার কারণে অনেক ওমান প্রবাসী চাকুরী হারিয়ে চোখে মুখে অন্ধকার দেখছেন, হয়ে আছেন দিশেহারা। অনিশ্চিত এক ভবিষ্যৎ সামনে, তাই কারো মনে আনন্দ নেই। ওমান প্রবাসীরা যেনো নিষ্প্রাণ হিসেব মিলছেনা তাদের কোন কিছুতেই।

আরো দেখুনঃ যেমন কাটলো ওমান প্রবাসীদের ঈদ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!