বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ১১:৫০ অপরাহ্ন

কুয়েতে ঈদুল আযহা উদযাপন করেছে প্রবাসীরা

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ৫১
কুয়েতে ঈদুল আযহা উদযাপন করেছে প্রবাসীরা

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের সঙ্গে মিলিয়ে তেল সমৃদ্ধ দেশ কুয়েতে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহার নামাজ জামায়াতের সহিত অনুষ্ঠিত হয়েছে। ৩১ জুলাই ভোর ৫ টা ২২ মিনিটে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। করোনা প্রাদুর্ভাব কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ধাপে ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরার অংশ হিসেবে স্বাস্থ্যবিধি মেনে কুয়েতের আওক্বাফ অনুমোদিত যে সকল মসজিদের জুমার নামাজ চালু রয়েছে, সেসব মসজিদে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও কুয়েতের বিভিন্ন অঞ্চলে প্রবাসী অধ্যুষিত এলাকা ও বিভিন্ন কোম্পানির ব্যারাকের খোলা স্থানে এবং বাসার ছাদে নিজেরা জামায়াত করে ঈদের নামাজ আদায় করেন প্রবাসীরা। অনেক প্রবাসী প্রতি বছর দেশের পরিবার ও আত্মীয় স্বজনের সাথে ঈদ উদযাপন করলেও করোনা কারণে ফ্লাইট বন্ধ থাকায় এবার দেশে যেতে পারেনি তারা। লকডাউনের ফলে সবাই যে যার মত ঘরে ছিল। তবে ঈদের নামাজ জামায়াতে আদায়ের অনুমতি দেওয়ায় প্রবাসীরা বেশ আনন্দিত।

আরো পড়ুনঃ ওমানে সামরিক বাহিনীর ছবি বা ভিডিও করা গুরুতর অপরাধ

অনেক প্রবাসীরা বন্ধু বান্ধব মিলে আল্লাহ সন্তুষ্টির জন্য পশু জবাই করে আনন্দ ভাগাভাগি করেন। আবার অনেক প্রবাসী ঈদ জামায়াত শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও কলে পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। আবার অনেকেই ডিউটি না থাকায় রুমে সারাদিন ঘুমিয়েই কাটিয়েছেন।

মুরাদুল হক চৌধুরী মুরাদ বলেন, করোনা মহামারীর কারণে গত ৫ মাস বন্ধ বান্ধব আত্মীয় স্বজনদের কারো সাথে দেখা করতে পারিনি। মোবাইলে যোগাযোগ হয়েছে। রমজান নামে এক প্রবাসী বলেন, শুকরিয়া মহান আল্লাহর দরবারে কুরবানির ঈদের নামাজ জামায়াতে আদায় করেছি। অনেকদিন পর ভাই বন্ধু সবাই একত্রিত হওয়ার সুযোগ পেয়ে খুব ভালো লাগছে। প্রবাসে ঈদের আনন্দ টা ভাগাভাগি করতে পারতেছি।

Image may contain: 2 people, text that says 'প্রবাসের পদ আনন্দ Probash Time fMigrants উপস্থাপক মোঃ বাইজিদ আল-হাসান প্রিয়জন ছেড়ে দূর প্রবাসে কমন কাটালো আপনার পীদ? জানাতে আপনিও সরাসরি প্রবাস টাইমের সাথে যুক্ত হতে পারেন। লাইড যুক্ত হতে ইনবাক্সো নক দিন। ০১ ও ০২ আগস্ট শনিবার রবিবার ওমান সময় রাত ৯টা বাংলাদেশ সময় রাত ১১ টা Probash Time VoiceOjMigrants এর সকল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হবে সকলাক লাইড অনুশ্ঠান দেথার আমন্ত্রন রইলো'

আরো দেখুনঃ ওমানের বিশেষ ফ্লাইট প্রসঙ্গ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!