শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৪৯ পূর্বাহ্ন

ওমান থেকে ৫০ হাজার ভারতীয় প্রবাসী দেশে ফিরেছে

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ১৪৬
ওমান থেকে ৫০ হাজার ভারতীয় প্রবাসী দেশে ফিরেছে
ফাইল ছবিঃ

বর্তমান মহামারী করোনার মাঝেও ওমান থেকে প্রায় ৫০ হাজার ভারতীয় নাগরিক নিজ দেশে ফেরত গিয়েছে। মাস্কাটের ভারতীয় দূতাবাসের পরিসংখ্যান অনুসারে, ওমান থেকে প্রায় ১৯৮ চার্টার প্লেনে ৩৫ হাজার ভারতীয় নাগরিক নিজ দেশে ফেরত গিয়েছে। এ ছাড়াও ভারত সরকার কর্তৃক আয়োজিত ভান্দে ভারত প্রত্যাবাসন মিশনে প্রায় ৯৭ টি ফ্লাইটে গেছেন ১৭ হাজার ভারতীয় নাগরিক। ওমানের প্রথম ভান্দে ভারত মিশনে প্রথম বিমান পরিচালনা করে ৯ মে কোচিতে। চার শিশুসহ ১৮০ জন যাত্রী ওই বিমানটিতে ভারতে পৌছায়।

 

ওমান ও অন্যান্য দেশে যে ভারতীয় নাগরিক রয়েছে তাদের ভান্দে ভারত মিশনে পর্যায়ক্রমে সকল নাগরিকদের ভারতে নিয়ে যাওয়া হবে। ঈদের পর আগস্ট থেকে আবার শুরু হবে ভান্দে ভারত মিশন। প্রায় ১৯ টি ফ্লাইটে আবার শুরু হবে এই মিশন। এই উদ্যোগের আওতায় বিমানগুলি দেশের জাতীয় বাহক এয়ার ইন্ডিয়া দ্বারা পরিচালিত হবে। ভারতীয় দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, “প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সকল ফ্লাইটের যাত্রীদের তালিকা চূড়ান্ত করবে দূতাবাস। সেইসাথে দূতাবাস একটি নির্দিষ্ট ফ্লাইটে ভ্রমণ করার জন্য যাত্রীদের তালিকা করবে। তারপরে এয়ার ইন্ডিয়ার সাথে নিবন্ধিত ব্যক্তিদের তালিকা ভাগ করে নিয়ে তাদের অনলাইনের মাধ্যমে টিকেট কাটার ব্যবস্থা করবে।”

আরো পড়ুনঃ ওমানে সামরিক বাহিনীর ছবি বা ভিডিও করা গুরুতর অপরাধ

বিবৃতিতে আরো বলা হয়েছে যে, “অনলাইন ফর্মে নিবন্ধনের পর যাত্রীরা প্রথমে সার্ভিস ভিত্তিতে টিকিট বুক করতে সরাসরি রুই এবং ওতাইয়াহ (ন্যাশনাল ট্রাভেল, এয়ার ইন্ডিয়ার জেনারেল সেলস এজেন্ট) এর এয়ার ইন্ডিয়া অফিসগুলিতে যেতে হবে। তালিকায় বৃদ্ধ ব্যক্তি, গর্ভবতী মহিলা, সঙ্কটে থাকা শ্রমিকদের পাশাপাশি কঠিন পরিস্থিতিতে আটকা পড়া অন্যান্য ভারতীয় নাগরিকদের অগ্রাধিকার দেওয়া হবে।” টিকিটের ব্যয় বহন করতে হবে যাত্রীদের নিজেদের। সুত্রঃ টাইমস অব ওমান

আরো দেখুনঃ প্রবাস টাইম বিশেষ লাইভ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!