শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন

ওমানে স্বাভাবিক হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
ওমানে স্বাভাবিক হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট
ফাইল ছবিঃ

ওমানের সাধারণ বিমানবন্দরের পরিষেবা সেপ্টেম্বরের আগে পুনরায় চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে দেশটির বিমান সংস্থা কর্তৃপক্ষ বিশেষ কিছু দেশে বিমান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। বাজেট এয়ারলাইন, সালাম এয়ার ৩১ জুলাই, ৩, ৮, ১১ ও ১৫ আগস্ট ওমান-দুবাই-ওমান বিমান পরিচালনা করবে। এছাড়াও ৩ ও ৯ আগস্ট দোহা-ওমান-দোহা ফ্লাইট পরিচালনা করা হবে। ৩০ জুলাই (ইসলামাবাদ), লাহোর (২ আগস্ট), পাকিস্তানের বিমান ছাড়াও সুদানের খার্তুমে একটি ফ্লাইট পরিচালনা করা হবে ২ আগস্ট।

 

ওমান এয়ার ১৫ ও ৩০ আগস্ট মাস্কাট ও তিউনিসিয়ার মধ্যে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। এছাড়াও ৩১ জুলাই করাচী, ১ আগস্ট লন্ডন, ৩১ জুলাই ইস্তাম্বুল, ৩১ জুলাই লাহোর, ২ আগস্ট কাঠমান্ডু ও ৫ আগস্ট পেশোয়ারের ফ্লাইট পরিচালনা করা হবে। এটি লক্ষ করা যায় যে, ওমানের আকাশসীমা বিশ্বজুড়ে ভ্রমণ বিধিনিষেধের সময়কালে ট্রানজিট বিমানের দৈনিক সংখ্যা ৫০০ ছাড়িয়ে যাচ্ছে।

আরো পড়ুনঃ ওমানে সামরিক বাহিনীর ছবি বা ভিডিও করা গুরুতর অপরাধ

ওমানের বিমান কর্তৃপক্ষ জানিয়েছে যে, বিশ্বের বিভিন্ন দেশে ওমানের শিক্ষার্থী, নাগরিক ও প্রবাসীদের ভ্রমণ করার জন্য বিমান পরিচালনা অব্যাহত রেখেছে। বিমান সংস্থা আরো জানিয়েছে যে, প্রয়োজন সাপেক্ষে দেশটি আরো ফ্লাইট পরিচালনা করবে। ওমানে অবস্থানের পুরো সময়কালের জন্য সমস্ত দর্শনার্থীর স্বাস্থ্য বীমা লাগবে বলে জানানো হয়েছে। তবে প্রবাসীদের জন্য তাদের দূতাবাস বা স্পন্সর বা জাতীয় বিমান সংস্থা (ওমান এয়ার এবং সালাম এয়ার) এর মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি অনুসারে ওমানে প্রবেশের অনুমতি পাবে দেশে যেয়ে আটকেপড়া প্রবাসীরা। দুটি জাতীয় বিমান সংস্থা (ওমান এয়ার এবং সালাম এয়ার) ট্রান্সফার যাত্রী বহনের অনুমতি রয়েছে। এছাড়াও ওমানে আগত প্রবাসীদের ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। সুত্রঃ ওমান ডেইলি

আরো দেখুনঃ ওমানের বিশেষ ফ্লাইট প্রসঙ্গ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!