শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:২২ পূর্বাহ্ন

ওমান প্রবাসীদের নিয়ে লাইভে আসবেন এমপি নিক্সন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ১৪৪
ওমান প্রবাসীদের নিয়ে লাইভে আসবেন এমপি নিক্সন

মহামারী করোনার মাঝে সবকিছুতেই স্থবিরতা নেমে আসলেও দেশে রেমিট্যান্স প্রেরণে আবারো রেকর্ড করেছেন প্রবাসীরা। অবিশ্বাস্য হলেও সত্য যে মহামারির চলমান সংকটের মধ্যেও প্রবাসী আয়ে ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রেখেছেন এই প্রবাসীরা। জুলাইয়ের আরও দুই দিন বাকি থাকতেই জুনের চেয়েও বেশি প্রবাসী আয় দেশে আসার রেকর্ড হয়েছে। জুলাইয়ে মাত্র ২৭ দিনেই ২ দশমিক ২৪২ বিলিয়ন মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা। বাংলাদেশের ইতিহাসে এক মাসে এর আগে কখনও এত পরিমাণ রেমিট্যান্স আসেনি।

আরো পড়ুনঃ ওমানে রেকর্ড সংখ্যক হারে কমছে প্রবাসীদের সংখ্যা

এই করোনা মহামারীর মাঝেও প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখলেও নানাভাবে অধিকার বঞ্চিত এই রেমিট্যান্স যোদ্ধারা। সেইসাথে নানা ভোগান্তি আর হয়রানি যেনো এইসব প্রবাসীদের নিত্য দিনের সঙ্গী! প্রবাসীদের ন্যায্য অধিকার আদায়ে দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যম সহ জাতীয় সংসদেও কথা বলেছেন বাংলাদেশের জনপ্রিয় সংসদ সদস্য নিক্সন চৌধুরী এমপি। সমাজের অবহেলিত মানুষের পাশে যাকে পাওয়া যায় একজন সেবক হিসেবে এবং অন্যায়ের বিরুদ্ধে যিনি গর্জে উঠেন সিংহের মতো।

আরো পড়ুনঃ ওমানের মর্গে পড়ে আছে বাংলাদেশির লাশ, খোঁজ নেই পরিবারের

তার নির্বাচনী এলাকা ফরিদপুর ৪ আসনের জনগণের জন্য এমপি নিক্সন মানেই একটি আস্থার প্রতীক। সমাজের খেটে খাওয়া মানুষের সাথে যিনি মিশে যান আপন মমতায়। যেকারণে তার নির্বাচনী এলাকার সবাই তাকে রাখাল রাজা নামে ডাকে। প্রবাসীদের প্রতি রয়েছে তার প্রচন্ড ভালবাসা। যেকারনে তিনি প্রায়ই প্রবাসীদের নানা দাবী দাওয়া নিয়ে সরকারের কাছে দাবী তুলেন। বর্তমান সময়ে প্রবাসীদের নানা সমস্যা ও তাদের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে ওমানের শীর্ষ বাংলা নিউজ পোর্টাল “প্রবাস টাইম” এর লাইভ টকশোতে আগামীকাল বৃহস্পতিবার (৩০-জুলাই) বাংলাদেশ সময় রাত ১১টা এবং ওমান সময় রাত ৯টায় সরাসরি যুক্ত হবেন এমপি নিক্সন চৌধুরী।

 

সাংবাদিক হাসানের সঞ্চালনায় “প্রবাসীদের সংকট নিরসনে সরকারের ভূমিকা” নিয়ে এই লাইভ টকশোতে আরো যুক্ত হবেন প্রবাসী বিষয়ক গবেষক ও কলামিস্ট মেজর নাসির উদ্দিন আহমেদ (অবঃ) পিএইচডি এবং চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা ও কমিউনিটি নেতা জবলুল আনোয়ার বাদল। লাইভটি একযোগে প্রবাস টাইমের সকল সোশ্যাল মিডিয়াতে সম্প্রচার করা হবে।

প্রবাস টাইমের অফিসিয়াল ফেসবুক পেইজের লিংক নিম্নে দেওয়া হইলোঃ

https://www.facebook.com/ProbashTime2/

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!