সোমবার, ১০ অগাস্ট ২০২০, ১১:৪৫ পূর্বাহ্ন

ওমানে আক্রান্তের হার অর্ধেকে নেমেছে

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২৯ জুলাই, ২০২০
ওমানে করোনায় সুস্থতার হার ৯০ শতাংশ

ওমানে মহামারী করোনায় নতুন আক্রান্তের সংখ্যা কমে প্রায় অর্ধেকে নেমেছে আজ। দেশটিতে আজ (বুধবার) নতুন ৬৬৫ জন নতুন করোনা রোগী সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যা গতকালের তুলনায় ১৮১ জন কম। দেশটিতে লকডাউনের পর থেকেই আক্রান্তের হার নিম্নমুখী। বুধবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া নতুনদের মধ্যে ৬১৮ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ৪৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৮,৫৬৯ জন। ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। মন্ত্রণালয়ের দেওয়া তথ্যে জানাগেছে এখন পর্যন্ত ওমানে সর্বমোট মৃত্যু হয়েছে ৪১২ জনের। দেশটিতে মৃত্যু অধিকাংশই ওমানি নাগরিক।

আরো পড়ুনঃ ওমানের আকাশে নতুন সূর্য উকি দিচ্ছে

গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ১৬৫৩ জন সহ সর্বমোট সুস্থ ৬০,২৪০ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন পরীক্ষা করা হয়েছে ১৩১৪ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ৩,০৩৭১১ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৫২ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫২২ জন এবং এদের মধ্যে ১৮৪ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৮৪ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে।  সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ ওমান প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূতের জরুরী আহবান

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩০০৯ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩০৩৫ হাজার জন। বুধবার (২৯ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সারাদেশের নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৪, ১৮৭ নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৫১ হাজার ৩২৮ জন । নতুন পরীক্ষা করা নমুনায় ৩৩০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩২ হাজার ৪৯৪ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ৩৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৮৭৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১৩০২৯২জন।

আরো পড়ুনঃ ওমানে রেকর্ড সংখ্যক হারে কমছে প্রবাসীদের সংখ্যা

এদিকে পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ের্ল্ডোমিটারসের তথ্যমতে বুধবার (২৯ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৩ হাজার ৭৬৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬৯ লাখ ০৮ হাজার ৬৯৮ জনের। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৪ লাখ ৭২ হাজার ৮৪২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৫২ হাজার ৩২০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে, ৪৪ লাখ ৯৮ হাজার ৩৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ হাজার ৮৭৮ জন। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৯২ জন।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!