মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

সম্মেলনসুচকে ওমান মধ্যপ্রাচ্যে দ্বিতীয় অবস্থানে

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ২৫ জুলাই, ২০২০
সম্মেলনসুচকে ওমান মধ্যপ্রাচ্যে দ্বিতীয় অবস্থানে

আন্তর্জাতিক কংগ্রেস অ্যান্ড কনভেনশন অ্যাসোসিয়েশন (আইসিসিএ) প্রকাশিত সম্প্রতি একটি প্রতিবেদন অনুসারে দেখা যায়, কনফারেন্স সেক্টরে সালতানাত অফ ওমান মধ্যপ্রাচ্যের অঞ্চলে দ্বিতীয় স্থানে রয়েছে। শুক্রবার ওমান নিউজ এজেন্সি (ওএনএ) দ্বারা অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “সালতানাত সম্মেলন খাতে মধ্যপ্রাচ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে, আন্তর্জাতিক কংগ্রেস এবং কনভেনশন অ্যাসোসিয়েশন (আইসিসিএ) এর বার্ষিক প্রতিবেদনে একথা বলা হয়েছে।”

এই খাতটি একটি অন্যতম প্রতিশ্রুতিবদ্ধ পর্যটন খাত। এই পর্যটন সম্মেলনকে কেন্দ্র করে জাতীয় অর্থনীতিতে এবং বিশেষভাবে পর্যটন খাতে ইতিবাচক ভুমিকা রাখবে বলে মনে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ ইয়েমেনে কিডন্যাপ ৫ বাংলাদেশী ওমান প্রবাসী নাবিক

প্রতিবেদনে দেখা গেছে যে, সুলতানাত গত বছরে আয়োজিত সম্মেলনের সংখ্যার দিক থেকে আঞ্চলিকভাবে দ্বিতীয় স্থানে অগ্রগতি করেছিল। ২০১৮ সালে অনুষ্ঠিত পর্যায়ক্রমিক সম্মেলনের সংখ্যা ছিলো ২৪ টি, ২০১৮ সালের তুলনায় এটি ৩৩.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই বৃদ্ধিটি উল্লেখযোগ্য হিসাবে বিবেচিত হয়, যেহেতু সুলতানাতে এই খাতটি নতুন যোগ হয়েছে। সুত্রঃ ওমান ডেইলি

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!