শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৩ অপরাহ্ন

বিনামূল্যে করোনা পরীক্ষার ঘোষণা দিলো রাস আল খায়মাহ প্রশাসন

আশরাফুল ইসলাম, আমিরাত প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ২৫ জুলাই, ২০২০
মাত্র ২০ রিয়ালে কোভিট টেস্ট করাতে পারবে ওমান প্রবাসীরা
ফাইল ছবিঃ

সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহ’র ৪ টি হাসপাতাল ও ৭ টি স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে (কোভিড-১৯) পরীক্ষার ঘোষণা দিয়েছেন রাস আল খাইমাহ কর্তৃপক্ষ সুপ্রিম কাউন্সিলের সদস্য এবং রাস আল খাইমাহের শাসক শেখ সৌদ বিন সাকর আল কাসিমি।

শেখ সৌদ বিন সাকর আল কাসিমির নির্দেশে রাস আল খাইমাহ পুলিশের সর্বাধিনায়ক এবং স্থানীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ দলের প্রধান মেজর জেনারেল আলী আবদুল্লাহ বিন আলওয়ান আল নুয়িমি ঘোষণা করেন যে, জনগণের স্বাস্থ্য রক্ষা করতে আমিরাত সরকারের নেতৃত্ব ও প্রচেষ্টার অংশ হিসেবে সাতটি স্বাস্থ্যকেন্দ্র এবং হাসপাতালগুলি আল-মাইরিদ অঞ্চলের স্থানীয় মোবাইল মেডিকেল দল এবং শেখ সৌদ চ্যারিটেবল স্কুল সহ সমস্ত নাগরিক এবং বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান, শিল্প ও নির্মাণ ক্ষেত্র, বাণিজ্যিক কেন্দ্র, খাদ্যদ্রব্য সরবরাহকারী সুপারসপ এবং অন্যান্য ক্ষেত্রে কর্মরত সকল কর্মীর জন্য বিনামূল্যে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করা হবে।

মেজর জেনারেল আল নুয়িমি তার নেতৃত্বে গঠিত বিশেষ দলের একটি সভায় সভাপতিত্ব করার সময় এই ঘোষণা দেন, সভায় স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়, অর্থনৈতিক উন্নয়ন অধিদফতর, রাস আল খাইমাহ পৌরসভা বিভাগ, সরকারী সেবা বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠকে রাস আল খাইমাহে করোনাভাইরাস মহামারী সম্পর্কে সর্বশেষ পরিস্থিতি এবং আমিরাতে কীভাবে পরীক্ষা বাড়ানো যায় এবং করোনাভাইরাসের প্রতিকার নিয়ে আলোচনা করা হয়।

আরো পড়ুনঃ ওমানের মাস্কাট এয়ারপোর্টে নতুন আইন জারী

এ সময় আমিরাতের আশেপাশে বিতরণ করা টেস্টিং সেন্টারগুলির অবস্থানগুলিও উপস্থাপন করেন আল নুয়িমি। এ সময় তিনি যাদের বাড়িতে পরীক্ষা করা হয়নি এমন কর্মীদের সাথে দেখা করার জন্য ফিল্ড দল গঠনের বিষয়টি ব্যাখ্যা করেন। পরীক্ষা কেন্দ্রগুলো চালু করা, পরীক্ষা ক্ষেত্রটি প্রসারণ কর্মীদের আগ্রহের প্রতিফলন প্রাথমিক পর্যায়ে সংক্রমণ সনাক্তকরণ ও চিকিৎসা নিশ্চিতের বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!