মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন

দূতাবাসে হাসিমুখে সেবা দেয়ার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: শনিবার, ২৫ জুলাই, ২০২০
দূতাবাসে হাসিমুখে সেবা দেয়ার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর
ফাইল ছবিঃ

বাংলাদেশের সকল বৈদেশিক দূতাবাসে হাসিমুখে সেবা দিতে সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশনা দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। সম্প্রতি ইউরোপে বাংলাদেশের রাষ্ট্রদূতদের সাথে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেন পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশ মিশনের কোন কর্মকর্তা-কর্মচারী যেন সেবাগ্রহীতাদের সাথে কোন ধরনের দুর্ব্যবহার না করেন সে বিষয়টি নিশ্চিত করতে রাষ্ট্রদূতদের নির্দেশ দেন ড. মোমেন। তিনি বলেন, যেকোনো ধরনের কর্তব্যে অবহেলা, সেবা দিতে অনীহা এবং অসৌজন্যমূলক আচরণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আরও পড়ুনঃ ইয়েমেনে কিডন্যাপ ৫ বাংলাদেশী ওমান প্রবাসী নাবিক

এসময় বাংলাদেশের সকল দূতাবাসে সেবার গুণগত মান বাড়ানোরও নির্দেশনা দেন পররাষ্ট্রমন্ত্রী। মিশনসমূহে চালুকৃত হটলাইনগুলো ২৪ ঘণ্টা চালুরাখাসহ সেবাগ্রহীতাদের সমস্যা ও অভিযোগ শুনে দ্রুত ব্যবস্থা গ্রহণের বিষয়েও মিশনের কর্মকর্তা-কর্মচারীরা নির্দেশ দেন ড. মোমেন। এছাড়া মিশনের কর্মকর্তা-কর্মচারীরা ফোন ধরে না বা সেবা দিতে অনীহা প্রকাশ করে-এ ধরনের অভিযোগ যাতে না আসে সে বিষয়টি নিশ্চিত করতে মিশন প্রধানদের অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!