বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:০১ পূর্বাহ্ন

‘ওমানে আগামী সপ্তাহ থেকেই কমবে করোনা সংক্রমণ’

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
'ওমানে আগামী সপ্তাহ থেকেই কমবে করোনা সংক্রমণ'
ওমানের রোগ নিয়ন্ত্রণ বিভাগের মহাপরিচালক ডাঃ সাইফ আল-আব্রি। ছবিঃ ওমান ডেইলি

ওমানে আগামী সপ্তাহ থেকেই উল্লেখযোগ্যহারে কমতে শুরু করবে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার একদিনেই সুস্থ হয়েছেন ৩৪২৭জন। যা ওমানে সুস্থের সর্বোচ্চ রেকর্ড। আজ ওমান সুপ্রিম কমিটির বৈঠকে এই কথা বলেন দেশটির রোগ নিয়ন্ত্রণের মহাপরিচালক ডাঃ সাইফ আল-আব্রি।

ডাঃ সাইফ আল আব্রি জানান, “সুলতানাতে সবচেয়ে কম বয়সে মৃত্যুর রেকর্ডটি ২২ বছরের এক বালকের। তিনি বলেন, আমাদের বাচ্চাদের যত্ন বাড়াতে হবে এবং তাদের সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে হবে। ওমানে ১ মাস থেকে ১৪ বছর বয়সী ৪৫৮৩ শিশু এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। আমরা আশা করি যে আগামী সপ্তাহের মাঝামাঝি থেকে আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমানের ভ্যাকসিনটি পাওয়া গেলে আমরা সুরক্ষার জন্য পদক্ষেপগুলো দ্রুত শুরু করবো। তিনি বলেন, আমরা ভ্যাকসিনগুলির ক্লিনিকাল ট্রায়ালগুলিতে অংশ নেওয়ার আশা করি যাতে সেগুলি কেনার ক্ষেত্রে আমাদের অগ্রাধিকার থাকে। সুলতান কাবুস বিন সাইদের (র) আমলে ৩ মিলিয়ন ডলার দিয়ে ভ্যাকসিন তৈরির প্রচেষ্টা আরম্ভ করেছিলেন। স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, জাতীয় জরিপ এর প্রথম পর্যায়ে ৪৬০০ জনের কোভিড ১৯ পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুনঃ ওমান সুপ্রিম কমিটির নতুন আইন

বৈঠকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমানহারে বৃদ্ধি পাওয়াতে আমরা পুরো দেশে নতুন করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছি। আমরা জানি না কবে নাগাদ পুনরায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো শুরু হবে এবং আমরা এও জানিনা কখন থেকে ভ্যাকসিন পাওয়া যায়। তবে স্বাস্থ্যমন্ত্রী জানান যে, আক্রান্তের সংখ্যা বাড়লেও হাসপাতালে ভর্তি সংখ্যা কম, সাথে সাথে মৃত্যুর হারও কম। সুলতানাতের স্বাস্থ্যখাত এ ব্যাপারে যথেষ্ট সচেতন রয়েছে।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!