শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:২৮ অপরাহ্ন

পিসিআর পরীক্ষায় প্রস্তুত হচ্ছে ওমানের বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২২ জুলাই, ২০২০
ওমানে আসতে নতুন নিয়ম জারি করেছে দেশটির সিভিল এভিয়েশন
ফাইল ছবিঃ

সম্প্রতি ওমানের স্থানীয় নাগরিকদের বিদেশে ভ্রমণ, বৈধ বাসিন্দাদের প্রবেশের অনুমতিসহ নিজ দেশে ফেরত যাবার সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার। যেকারণে দেশটির সকল বিমান বন্দরে পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) সরবরাহ, ইন্সটলেশন ও পরিচালনার জন্য দরপত্রের আহ্বান জানানো হয়েছে। দরপত্রের শেষ তারিখ ৩০ জুলাই। দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে যে, ওমানের মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর, সালালাহ ও আঞ্চলিক বিমানবন্দরে পিসিআর টেস্টিং সরবরাহ, ইন্সটলেশন ও পরিচালনার জন্য দরপত্র জমা দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ইতিমধ্যে বিমানবন্দরে ব্যক্তিগত স্যানিটাইজাইজিং ও তাপ চেক স্ক্যানার ইন্সটল করা হয়েছে। বর্তমানে বিমানবন্দরে আগত যাত্রীদের জন্য করোনা পরীক্ষা কেন্দ্র করা হয়েছে। পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) পরীক্ষা ভ্রমণকারীদের প্রবেশের আরো সর্তকতা অবলম্বন করা হবে। আইএটিএ জানিয়েছে, “আদর্শভাবে করোনা টেস্টিং বিমানবন্দরে আগমনের আগে ও ভ্রমণের ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজন।

আরও পড়ুনঃ ওমান ফিরতে প্রবাসীদের জন্য শুরু হয়েছে রেজিস্ট্রেশন

আইএটিএ অনুসারে যাত্রীরা “রেড-টু ফ্লাই” পৌঁছে বিমানবন্দরে সংক্রামণের ঝুঁকি হ্রাস করে এবং করোনা পরীক্ষার জন্য যে কোনো ভ্রমণকারীদের প্রথম দিকে পুনর্বাসন ব্যবস্থা সক্ষম করে দেন। যদি ভ্রমণের প্রক্রিয়ার অংশ হিসাবে পরীক্ষার প্রয়োজন হয় তবে পারস্পরিক পরীক্ষার ফলাফলগুলি স্বীকৃতি দেওয়া দরকার। ই-ভিসা ছাড়পত্র বর্তমানে পরিচালিত হওয়ায় যাত্রীদের সরাসরি ডাটা ট্রান্সমিশন হওয়া উচিত। যে কোনও পরীক্ষার প্রয়োজনীয়তা কেবল প্রয়োজনীয় হিসাবে দীর্ঘস্থায়ী হওয়া উচিত। এটি নিশ্চিত করার জন্য নিয়মিত মূল্যায়ন করা উচিত। সুত্রঃ ওমান ডেইলি

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!