শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৫৭ পূর্বাহ্ন

করোনা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে ওমানের পুলিশ

মুহাম্মদ শরীফুল ইসলাম
  • প্রকাশিত: বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ২১৬
করোনা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে ওমানের পুলিশ
ফাইল ছবিঃ

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে দিনদিন করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। দেশটিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার নানা পদক্ষেপ নিলেও কমছেনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। যে কারনে সালতানাত ওমানে নতুন করে করোনা ভাইরাসের বিস্তারকে সীমাবদ্ধ করতে আগামী ২৫/০৭ ২০২০ ইং থেকে পুরো দুই সপ্তাহের নতুন লকডাউন ঘোষণা করেছে।

মঙ্গলবার (২১-জুলাই) সুপ্রিম কমিটি ঘোষণায় উল্লেখ করেছে যে, ২৫ জুলাই থেকে ৮ আগস্ট ২০২০ ইং অবধি দুই সপ্তাহের নতুন লকডাউন চলবে, এর মধ্যে রয়েছে ঈদুল আজহার ছুটি। এবারের ঈদুল আজহার নামাজ গত ঈদুল আজহার নামাজের ন্যায় জামাতবদ্ধভাবে হচ্ছেনা। ঈদকে কেন্দ্র করে শপিং মলে, পাবলিক প্ল্যাটফর্ম, বিনোদন পার্ক বা সমুদ্র সৈকতে সকল ধরনের ভিড় জমানোর উপর জিরো টলারেন্স দেখানো হবে মর্মে ঘোষণা দেওয়া হয়েছে। সামাজিক সকল ধরনের অনুষ্ঠানও এই নতুন লকডাউনে নিষিদ্ধ থাকবে।

এই সময়ে যত্রতত্র চলাচল নিষিদ্ধ করা হয়েছে এবং সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৬ টা অবধি সমস্ত দোকানপাট অফিস আদালতও বন্ধ থাকবে। লকডাউন চলাকালীন, নিরাপত্তা টহল এবং আইন শৃঙ্খলাবাহিনীর নিয়ন্ত্রণ চৌকিগুলিকে আরও কঠোর অবস্থানে রাখা হবে এমন ঘোষণা দেওয়া হয়েছে। গোটা ওমানেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে থাকবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোটা অংকের জরিমানা সহ বিভিন্ন মেয়াদি সাজা ও রয়েছে।

আরও পড়ুনঃ ওমানে করোনা পরীক্ষায় সরকারি মুল্য নির্ধারণ 

ইতিমধ্যেই গত ১৫ জুলাই থেকে নতুন অধ্যাদেশ অনুযায়ী পাবলিক প্ল্যাটফর্ম, পাবলিক ট্রান্সপোর্ট সহ কর্মস্থলে মাস্ক না পড়ার জন্য ১০০ রিয়াল করে জরিমানার সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু হয়েছে। শিশুরাও এই আইনের আওতায় রয়েছে। শিশুদের ক্ষেত্রে জরিমানা হচ্ছে অভিভাবকের নামে। খবর এসেছে আজ কয়েকটি জায়গায় শিশুদের মাস্ক না পড়িয়ে বাহিরে ঘুরতে বের হওয়াতে অভিভাবকের উপর জরিমানা করা হয়েছে।

এমতাবস্থায় ওমানে বসবাসরত সকল প্রবাসীদের যত্রতত্র জড়ো না হতে অনুরোধ জানানো হয়েছে কমিউনিটির পক্ষথেকে। এবার আইন শৃঙ্খলাবাহিনী এবার কঠোর থেকে কঠোরতা প্রদর্শন করবে। গোপন সুত্রে জানা যায় যে, নতুন লকডাউন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে জেল সাজা সহ দেশে পাঠিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!