শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:২৭ পূর্বাহ্ন

ওমানে এক লাফে আক্রান্ত বাড়লো আজ ৫৮২

  • প্রকাশিত: সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১৭৩
ওমানে সবাইকে সাবধানতা অবলম্বনের পরামর্শ

ওমানে গতকালের তুলনায় আজ এক লাফে আক্রান্ত বেড়েছে ৫৮২ জন। মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১৭৩৯ জন ব্যক্তিকে শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন আক্রান্তদের মধ্যে ১৫১৪ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ২২৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬৮,৪০০ জন। এদিকে নতুন সুস্থ হয়েছে ১১৪৬ জন সহ সর্বমোট সুস্থ ৪৫,১৫০ জন। গতকালের তুলনায় আজ ৫৮২ জন আক্রান্ত বেড়েছে এবং আজকের আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যাও কম ৫৯৩ জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন পরীক্ষা করা হয়েছে ৩৯৫৭ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৭৪,৭৪৫ জন। নতুন ৮ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ৩২৬ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৭৫ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫৭৪ জন এবং এদের মধ্যে ১৭০ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৭০ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে।  সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৭ হাজার ৪৫৩ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৫০ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬৬৮ জন। সোমবার (২০ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯১৪ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৩৬২টি। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৬১ হাজার ৬৪১টি নমুনা পরীক্ষা করা হলো।

আরও পড়ুনঃ পুনরায় ওমান যেতে যে নাম্বারে মেইল করবেন

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

আরও দেখুনঃ দেশে এসে আটকেপড়া প্রবাসীরা পুনরায় যেভাবে ওমান যাবেন

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!