বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

পুনরায় ওমান যেতে যে নাম্বারে মেইল করবেন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০
পুনরায় ওমান যেতে যে নাম্বারে মেইল করবেন
ফাইল ছবিঃ

মহামারী করোনার প্রাদুর্ভাবে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের পুনরায় ওমান যেতে হইলে ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মেইল পাঠানোর ব্যাপারে বলা হয়েছে। রবিবার বাংলাদেশে অবস্থিত ওমান দূতাবাস থেকে বলা হয়েছে যে, “যারা পুনরায় ওমান ফিরে যেতে চায়, তারা consular@mofa.gov.om এই মেইল নাম্বারে তাদের বিস্তারিত তথ্য দিয়ে মেইল পাঠাতে পারেন। যেমন, তার রেসিডেন্স কার্ড (পতাকা) কপি, পাসপোর্ট কপি, আরবাবের নাম ও নাম্বার এবং দেশের নাম্বার দিয়ে মেইল করতে পারেন। পররাষ্ট্র মন্ত্রণালয় মেইল পাওয়ার পর অনুরোধটি গৃহীত হয়ে গেলে তখন পরবর্তী মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কি করতে হবে। তবে যেহেতু এখন অনেক মানুষের চাপ রয়েছে ওমান ফেরার, সুতরাং মেইল পাঠানোর পর অপেক্ষা করতে হবে। এটা সময়সাপেক্ষ ব্যাপার।”

সরাসরি ঢাকার ওমান দূতাবাস থেকে ওমানের রাস্ট্রদূত যা বললেন

Posted by Probash Time on Saturday, July 18, 2020

রবিবার বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত তাইয়েব সালিম আল আলাওয়ি বলেন, “এই মহামারী সময়ে আগে সবার বেচে থাকতে হবে। আপনারা দূতাবাসে এসে যেভাবে ভিড় করছেন, তা বর্তমান সময়ে সবার জন্যই স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে। আপনারা জানেন এখন গোটা বিশ্ব লকডাউন। বিমান চলাচল স্বাভাবিক হয়নি। বিশেষ ফ্লাইট অথবা চার্টার্ড ফ্লাইট ব্যতীত এখনো সাধারণ ফ্লাইট চালু হয়নি। সুতরাং আপনাদের অপেক্ষা করতে হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে, আপনারা যারাই আছেন, সবাই পুনরায় ওমান যেতে পারবেন সময় হলে।”

ওমান দূতাবাসের মাধ্যমে পুনরায় প্রবাসীদের পুনরায় ওমান যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে এমন তথ্যের ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, “আমি আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, ওমান থেকে আপনারা যে তথ্য শুনে দূতাবাসে এসেছেন, তা সম্পূর্ণ গুজব। বাংলাদেশ থেকে এখনো দূতাবাসের মাধ্যমে ওমানে ফেরত যাওয়ার ব্যাপারে কোনো ঘোষণা আসেনি। এ ধরনের কোনো তথ্য আসলে আমরা অবশ্যই তা মিডিয়ার মাধ্যমে আপনাদের জানিয়ে দিবো। তবে যেহেতু এখনো করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি। তাই আপনাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।”

আরও পড়ুনঃ দেশে এসে আটকেপড়া প্রবাসীরা ওমান ফিরতে পারবেন

ইতিমধ্যেই যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে এমন প্রবাসীদের ব্যাপারে জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, “পরিস্থিতি স্বাভাবিক হলে আপনারা যারাই আছেন, সবাই পুনরায় ওমান যেতে পারবেন সময় হলে। এ ব্যাপারে ওমান সরকার এবং বাংলাদেশ সরকার মিলে সিদ্ধান্ত নিবে এবং তা আপনাদেরকে মিডিয়ার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।”

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!