শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১২:১৭ পূর্বাহ্ন

ওমানে আজও আক্রান্তের তুলনায় সুস্থ বেশি 

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১৬১
ওমানে সবাইকে সাবধানতা অবলম্বনের পরামর্শ

ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১৫৭ জন ব্যক্তিকে শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন আক্রান্তদের মধ্যে ৯৩৩ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ২২৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬৬,৬৬১। এদিকে নতুন সুস্থ হয়েছে ১২৩২ জন সহ সর্বমোট সুস্থ ৪৪,০০৪ জন। গতকালের তুলনায় আজ ১৫৪ জন আক্রান্ত কমেছে এবং আজকের আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যাও ৭৫ জন বেশি।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন পরীক্ষা করা হয়েছে ৩৯৪৩ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৭০,৭৮৮ জন। নতুন ১০ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ৩১৮ জন। যাদের মধ্যে ১৭৯ জন ওমানি নাগরিক এবং ১৩৯ জন প্রবাসী। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৮৫ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫৮৫ জন এবং এদের মধ্যে ১৬৫ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৬৫ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে।  সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।


এদিকে মহামারি করোনাভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৪ হাজার ৫২৫ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৭ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬১৮। রোববার (১৯ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

আরও পড়ুনঃ বাংলাদেশ থেকে পুনঃ ওমান ফেরার ব্যাপারে দূতাবাস যা বললেন

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৫৪৬ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১১ হাজার ৬৪২ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৬২৫টি। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি নমুনা পরীক্ষা করা হলো। এর আগে শনিবার (১৮ জুলাই) একদিনে দেশে ২ হাজার ৭০৯ জন করোনায় আক্রান্ত হন। এছাড়া নতুন করে মৃত্যু হয় ৩৪ জনের।

আরও দেখুনঃ বাংলাদেশ থেকে ওমান যেতে হলে যা করতে হবে

সরাসরি ঢাকার ওমান দূতাবাস থেকে

Posted by Probash Time on Saturday, July 18, 2020

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!