মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৯ পূর্বাহ্ন

ওমানে আজ আক্রান্তের চেয়ে সুস্থ বেশি

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১৮ জুলাই, ২০২০
ওমানে করোনায় নতুন আক্রান্ত ১৭২২ এবং মৃত্যু ২৮

ওমানে আজ আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি। শনিবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন সুস্থ হয়েছেন ১৩২২ জন। যা আজকের আক্রান্তের তুলনায় ১১ জন বেশি। গত ২৪ ঘণ্টায় ওমানে নতুন আক্রান্ত ১৩১১ জন ব্যক্তিকে শনাক্ত করেছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন আক্রান্তদের মধ্যে ১০৭৮ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ২৩৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬৫,৫০৪।এদিকে নতুন সুস্থ হয়েছে ১৩২২ জন সহ সর্বমোট সুস্থ ৪২,৭৭২ জন। নতুন পরীক্ষা করা হয়েছে ৩৯৭৬ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৬৬,৮৪৫ জন। নতুন ১০ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ৩০৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৭৯ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫৭৪ জন এবং এদের মধ্যে ১৬৪ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৬৪ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

ওমানে করোনা মোকাবেলায় সরকারের সিদ্ধান্ত এবং কর্মকর্তাদের ভুমিকায় অধিকাংশ ওমানি নাগরিক সন্তোষ প্রকাশ করেছেন। শনিবার ওমান নিউজ এজেন্সি (ওএনএ) দ্বারা অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “জাতীয় পরিসংখ্যান ও তথ্য কেন্দ্রের (এনসিএসআই) ২০২০ সালের মে মাসে পরিচালিত জরিপের ফলাফলগুলি থেকে জানা গেছে যে ওমানিদের ৯৫ শতাংশ সন্তোষ প্রকাশ করেছেন মহামারী করোনা মোকাবেলায় সরকারের সিদ্ধান্ত এবং করোনা মোকাবেলায় সঠিক পদ্ধতি ও কর্মকর্তাদের ভূমিকা নিয়ে।”

আরও পড়ুনঃ পুনরায় যেভাবে ওমান ফিরবেন ছুটিতে আসা প্রবাসীরা

এদিকে আজ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়াল। মহামারি এ ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭০৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২ হাজার ৬৬ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৪ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫৮১।

শনিবার (১৮ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৭৩ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১০ হাজার ৯৮ জনে। এদিকে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৯২৩টি। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি নমুনা পরীক্ষা করা হলো।

 

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!