বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩১ পূর্বাহ্ন

ওমানে নতুন আক্রান্ত ১৩২৭, মৃত্যু ৯

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
ওমানে ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ৯জনের মৃত্যুর রেকর্ড করেছে আজ। সেইসাথে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ১৩২৭ জন কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ১০০৮ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ৩১৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬২,৫৭৪। নতুন সুস্থ হয়েছে ১০৫২ জন সহ সর্বমোট সুস্থ ৪০,০৯০ জন। নতুন পরীক্ষা করা হয়েছে ৪৭০৪ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৫৮,১৪৮ জন। নতুন ৯ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২৯০ জন। যাদের মধ্যে ১৩৪ প্রবাসী এবং ১৫৬ জন ওমানি নাগরিক। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৮৫ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫৪৯ জন এবং এদের মধ্যে ১৪৯ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৪৯ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪৯৬ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৩৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৯৬ হাজার ৩২৩ জনে। বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আরও পড়ুনঃ দেশে এসে আটকেপড়া প্রবাসীরা ওমান ফিরতে পারবেন

তিনি নতুন যুক্ত একটিসহ মোট ৮০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৫৪৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৮৯টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো নয় লাখ ৯৩ হাজার ২৯১টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৭৩৩ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৯৬ হাজার ৩২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৯ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৪৯৬ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৪০ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ছয় হাজার ৯৬৩ জনে।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!