শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় মাস্কাটে করোনায় কোনো মৃত্যু নেই

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০
ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যু
ফাইল ছবিঃ

গত ২৪ ঘণ্টায় ওমানের মাস্কাটে মহামারী করোনায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। বুধবার দেশটির এবং বিশ্বের করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে আপডেট সরবরাহকারী দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মোবাইল অ্যাপ ‘তারাসুদ’ এর দেওয়া তথ্য অনুযায়ী এটি নিশ্চিত করা গেছে। বুধবার অ্যাপের পরিসংখ্যানে দেখায় যে কোভিড -১৯ রোগের কারণে ওমানে মোট ৮জনের মৃত্যু হয়েছে আজ। যাদের মধ্যে উত্তর আল বাতিনায় ৪জন, দক্ষিণ আল বাতিনায় ২জন, আল দাখেলিয়াতে ১জন ও আশ শারকিয়াহ অঞ্চলে একজনের মৃত্যু হয়েছে।

ওমানে গত ২৪ ঘণ্টায় নতুন ১৬৭৯ জন কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ১৩১৩ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ৩৬৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬১,২৪৭। নতুন সুস্থ হয়েছে ১০৫১ জন সহ সর্বমোট সুস্থ ৩৯,০৩৮ জন। নতুন পরীক্ষা করা হয়েছে ৪৬১৩ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৫৩,৪৪৪ জন। নতুন ৮ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২৮১ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৮৯ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫৩০ জন এবং এদের মধ্যে ১৩৯ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৩৯ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুনঃ দেশে রেমিট্যান্স প্রেরণে বিশ্বের ৬নাম্বার অবস্থানে ওমান 

এদিকে আজথেকে (১৫-জুলাই) ওমানে অনলাইনে ভিসা নবায়ন বন্ধ ঘোষণা করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। বুধবার আরওপি’র বরাত দিয়ে দেশটির জাতীয় দৈনিক ওমান ডেইলিতে এই সংবাদ প্রচার করেছে। এতে বলা হয়েছে, এখন থেকে ওমানে প্রবাসীরা তাদের ভিসা নবায়নের জন্য পূর্বের মতো পুলিশ সার্ভিস সেন্টারে যেয়ে এরপর ভিসা নবায়ন করতে হবে। এতে আরও বলা হয়, আজ থেকে ভিসা নবায়নে বিলম্ব মাশুল দিতে হবে আগের মতই। কেউ যদি ভিসার মেয়াদ শেষ হওয়ার পরেও তার রেসিডেন্স কার্ড/পতাকা নবায়ন না করে, তাহলে এখন থেকে বিলম্বের জন্য জরিমানা আরোপ করা হবে, তবে ড্রাইভিং লাইসেন্সের ক্ষেত্রে প্রযোজ্য নয় বলে জানিয়েছে আরওপি।

আরও দেখুনঃ যে কারনে ওমানের আল তুর্কি কোম্পানিতে হামলা করে শ্রমিকরা

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!