বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৫ পূর্বাহ্ন

কঠোর হুশিয়ারি দিলেন ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০
ওমান প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূতের জরুরী আহবান

বিশেষ ফ্লাইটের মাধ্যমে দেশে ফেরত পাঠানোর নামে অসহায় প্রবাসীদের থেকে যেইসব ওমান প্রবাসী কোনো ধরনের কমিশন আদায় করবে, তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার। নানা সমস্যায় ওমানে আটকেপড়া প্রবাসীদের দেশে ফেরাতে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষথেকে উদ্যোগ নেওয়া হলেও কিছু অসাধু প্রতিষ্ঠান ও ব্যক্তি অসহায় প্রবাসীদের দেশে ফেরত পাঠানোর নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে। ওমান থেকে অনেক প্রবাসী ইতিমধ্যেই বেশকিছু ট্রাভেল এজেন্সি ও কিছু ব্যক্তির বিরুদ্ধে প্রমাণ সহ বাংলাদেশ দূতাবাস ওমান এবং প্রবাস টাইমের কাছে অভিযোগ দিয়েছেন তাদের বিরুদ্ধে।

বর্তমান সময়ে যেখানে ওমান থেকে এইসব আটকেপড়া প্রবাসীদের দেশে পাঠাতে দূতাবাস নিজেই হিমশিম খাচ্ছে। সেখানে এক শ্রেণীর অসাধু চক্র খেটে খাওয়া অসহায় প্রবাসীদের অসহায়ত্বকে পুজি করে তাদের দেশে পাঠানোর নামে প্রতারণা করছে। প্রবাসীদের দেশে পাঠানোর নামে প্রতি পাসপোর্ট থেকে ১০ রিয়াল করে কমিশন আদায় করছেন তারা। আবার কেউ কেউ ১০ রিয়লের অধিক অর্থ নিচ্ছেন এমন অভিযোগ করছেন ওমান প্রবাসীরা।

আরও পড়ুনঃ দেশে রেমিট্যান্স প্রেরণে বিশ্বের ৬নাম্বার অবস্থানে ওমান 

বিষয়টি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার। এইসব প্রতারকদের ব্যাপারে প্রবাস টাইমকে রাষ্ট্রদূত বলেন, “আমরা কোথায় যাব, কাকে বিশ্বাস করবো? ওমান থেকে বিশেষ ফ্লাইটে দেশে পাঠানোর নামে কিছু অসাধু ব্যক্তি অসহায় প্রবাসীদের থেকে টাকা নিচ্ছে, যা সম্পূর্ণ অন্যায়!” রাষ্ট্রদূত এইসব অসাধু চক্রের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, “ইতিমধ্যেই আমাদের কাছে এমন কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ এসেছে এবং তারা টাকা নিচ্ছেন এমন প্রমাণ ও আমাদের হাতে এসেছে। খুব শীঘ্রই এ বিষয়ে তদন্ত করে এই সব প্রতারণার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!