সোমবার, ১০ অগাস্ট ২০২০, ১১:৫০ পূর্বাহ্ন

আবুধাবিতে বিমানের নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০
ওমানে ফ্লাইটের টিকেট এখন হাতের মুঠোয়
ফাইল ছবিঃ

মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর আবারও মধ্যপ্রাচ্যে বাণিজ্যিক ফ্লাইট চালু করল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১২ মিনিটে বিমানের প্রথম শিডিউল ফ্লাইট আবুধাবির উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এর উড়োজাহাজ দিয়ে এই ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। আবুধাবির সাথে সপ্তাহে মঙ্গল, বুধ ও শুক্রবার নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে বিমান। এছাড়াও ঢাকা থেকে দুবাই রুটে সপ্তাহে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার চার দিন ফ্লাইট পরিচালনার কথা রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের।

এর আগে ১৩ জুলাই বিকেল চারটা৩৫ মিনিটে বিমানের বাণিজ্যিক ফ্লাইট ১৮৬ জন যাত্রী নিয়ে আরব আমিরাতের দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়। বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ কথা জানান। তিনি বলেন, সব যাত্রীর ফ্লাইটে ওঠার আগে করোনা নেগেটিভ সনদ সঙ্গে নিতে হয়েছে। বিমান সূত্রে জানা গেছে, ঢাকা-দুবাই-ঢাকা রুটে ১৩ জুলাই থেকে সপ্তাহের সোম, বৃহস্পতি ও শনিবার এবং ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ১৪ জুলাই থেকে সপ্তাহের মঙ্গল, বুধ ও শুক্রবার নিয়মিত ভাবে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।

আরও পড়ুনঃ দেশে রেমিট্যান্স প্রেরণে বিশ্বের ৬নাম্বার অবস্থানে ওমান 

ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফ্লাইট চালুর তারিখ নির্ধারিত ছিল। তবে অনিবার্য কারণে ফ্লাইটগুলো স্থগিত করা হয়। করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় গত মার্চ মাসে বিমানের সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়। তবে গত ২১ জুন থেকে যুক্তরাজ্যের লন্ডনে ফ্লাইট চালু করে বিমান। বর্তমানে বিমানে লন্ডনে সপ্তাহে একটি এবং দুবাই ও আবুধাবিতে তিনটি করে মোট সাতটি ফ্লাইট পরিচালনা করছে। ফ্লাইট, টিকিট ও স্বাস্থ্যবিধি নির্দেশনা সম্পর্কে আরও জানতে বিমানের +৮৮ ০১৭৭৭ ৭১৫ ৬১৩-১৬ এই হটলাইনে ফোন করতে অনুরোধ করা হয়েছে।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!