রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৬ পূর্বাহ্ন

ওমানে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
ওমানে ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

ওমানে মহামারী করোনায় পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে মৃত্যুর নতুন রেকর্ড করলো আজ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ১৪ জনের মৃত্যু হয়েছে। সেইসাথে নতুন ১৩৮৯ জন কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ১০৫০ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ৩৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫৯,৫৬৮। নতুন সুস্থ হয়েছে ৭৩০ জন সহ সর্বমোট সুস্থ ৩৭,৯৮৭ জন। নতুন পরীক্ষা করা হয়েছে ৪০৪৪ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৪৪,৮৩১ জন। নতুন ১৪ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২৭৩ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৭৯ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫১৪ জন এবং এদের মধ্যে ১৪৯ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৪৯ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে মহামারি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪২৪। এদিকে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯১০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৫৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হলো।

আরও পড়ুনঃ ক্ষতিগ্রস্ত প্রবাসীরা পাবেন ২০০ কোটি টাকার ঋণ

নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ১৬৩ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৯১০ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ তিন হাজার ২২৭ জনে। এর আগে সোমবার (১৩ জুলাই) একদিনে ৩ হাজার ৯৯ জন করোনা রোগী শনাক্ত এবং ৩৯ জনের মৃত্যু হয়। এছাড়া ৪ হাজার ৭০৩ জন করোনা রোগী সুস্থ হন।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!