শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৫ অপরাহ্ন

করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুলের মৃত্যু

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: সোমবার, ১৩ জুলাই, ২০২০
করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুলের মৃত্যু

মহামারী করোনায় এবার মারা গেলেন দেশের অন্যতম বড় একটি শিল্প গ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সোমবার (১৩ জুলাই) রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে দেশের শিল্পখাতে শোকের ছায়া নেমে এসেছে। ব্যবসায়ীরা বলছেন, বড় অসময় চলে গেলেন তিনি। করোনার সংকট কাটিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে তার মতো উদ্যোক্তার খুবই দরকার ছিল। এ সময়ে তার চলে যাওয়া দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

গত ১৪ জুন নুরুল ইসলামের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিনই তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়। বিশিষ্ট এই শিল্পোদ্যোক্তার চিকিৎসায় এভারে কেয়ারের ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের ৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসাপাতালের ২ জন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছেন।

তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, মেয়ে রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

আরও পড়ুনঃ ওমানে শ্রমিকদের বিক্ষোভ, ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ

দেশের অন্যতম বড় একটি শিল্প গ্রুপ যমুনা। ১৯৭৪ সালে নুরুল ইসলাম বাবুলের হাত ধরে গ্রুপটির প্রতিষ্ঠা। এরপর একে একে ৩৮টি প্রতিষ্ঠান গড়ে উঠেছে এই গ্রুপের। দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনসহ যমুনা ফিউচার পার্ক থেকে শুরু করে শিল্প ও সেবা খাত, ইলেকট্রনিকস, বস্ত্র, ওভেন গার্মেন্টস, রাসায়নিক, চামড়া, মোটরসাইকেল, বেভারেজ টয়লেট্রিজ, নির্মাণ ও আবাসনসহ বিভিন্ন খাতে বিস্তৃত এসব প্রতিষ্ঠান। ৫০ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থান হয়েছে এসব শিল্প প্রতিষ্ঠানে।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!