শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৩২ অপরাহ্ন

ওমানে আক্রান্তে পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ১৩ জুলাই, ২০২০
ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যু

ওমানে মহামারী করোনায় পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে আক্রান্তের নতুন রেকর্ড করলো আজ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ২১৬৪ জন কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ১৫৭২ জন ওমানি নাগরিক এবং প্রবাসী ৫৯২ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫৮,১৭৯। নতুন সুস্থ হয়েছে ১১৫৯ জন সহ সর্বমোট সুস্থ ৩৭,২৫৭ জন। নতুন পরীক্ষা করা হয়েছে ৬১৭৩ জন সহ এখন পর্যন্ত সর্বমোট পরীক্ষা হয়েছে ২,৪৪,৭৮৭ জন। নতুন ২ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২৫৯ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৬৭ জন। এখন পর্যন্ত হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন আছেন ৫১৯ জন এবং এদের মধ্যে ১৪৬ জনের অবস্থা আশংকাজনক। বর্তমানে এই ১৪৬ জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে রাখা হয়েছে। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৩৯১। এদিকে ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭০৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। সোমবার (১৩ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

আরও পড়ুনঃ ওমানে শ্রমিকদের বিক্ষোভ, ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪২৩ জনের। এর আগে গতকাল রোববার একদিনে ১১ হাজার ২১০টি নমুনা পরীক্ষার বিপরীতে ২ হাজার ৬৬৬ জন শনাক্ত এবং ৪৭ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। তবে এদিন সুস্থ হন রেকর্ড সংখ্যক ৫ হাজার ৫৮০ জন রোগী।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!