সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৫ পূর্বাহ্ন

‘১৫ জুলাই নাগাদ ওমানের পতাকার জরিমানা মওকুফ’

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১১ জুলাই, ২০২০
১৫ জুলাই নাগাদ ওমানের পতাকার জরিমানা মওকুফ

ওমানে আগামী ১৫ জুলাই পর্যন্ত দেশটির প্রবাসীদের জন্য রেসিডেন্স কার্ড (পতাকা) নবায়নে জরিমানা মওকুফ করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির রয়্যাল ওমান পুলিশের মেজর মুধার আল মাজরুই। শনিবার ওমান অবজারভারের এক সাক্ষাৎকারে এমন কথা বলেছেন তিনি। মাজরুই বলেন, “বিলম্বের জন্য জরিমানা ১৫ই জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। সুতরাং দেরি করার জন্য বা কোনও নথিপত্র না রাখার জন্য কোনও জরিমানা হবে না।”

এ সময় তিনি বলেন, “প্রবাসী কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের রেসিডেন্স কার্ড (পতাকা) নবায়ন করতে পাসপোর্ট এবং সিভিল স্ট্যাটাসের মহাপরিচালকে অফিস পরিদর্শন করার প্রয়োজন নেই। আঙুলের ছাপ বা ফিঙ্গার প্রিন্ট ইতিমধ্যে সিস্টেমে আপলোড করা হয়েছে, সুতরাং এখন কোম্পানির পিআরও প্রবাসীদের বাসস্থান বা রেসিডেন্স কার্ডের নথিপত্র চূড়ান্ত করতে পারে।” এখন থেকে ওমান প্রবাসীরা ঘরে বসেই রেসিডেন্স কার্ড (পতাকা) নবায়ন করতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুনঃ প্রবাসীদের বিষয়ে সংসদে যা বললেন প্রধানমন্ত্রী

একই সময়ে, মাস্কাটের আল-খুদ, আল আমরাত, মাবেলা, কুরিয়াত থানাগুলিতে মাস্কাট, আল দাখিলিয়াহ গভর্নমেন্টের আল হামরা থানা এবং ধোফার গভর্নরে মারমুলে সার্ভিস সেন্টার চালু করেছে আরওপি। এই কেন্দ্রগুলি আরওপি দ্বারা প্রদত্ত সমস্ত পরিষেবা সরবরাহ করে যেমন ড্রাইভিং লাইসেন্স নবায়ন, যানবাহন নিবন্ধকরণ, পাসপোর্ট নবায়ন, এবং আইডি/রেসিডেন্স কার্ড নবায়ন ইত্যাদি। সুতরাং, সবাই সরাসরি ট্রাফিক, পাসপোর্ট এবং সিভিল অ্যাফেয়ার্সের ডিরেক্টরেটে যেতে হবে না। এটি একমাত্র মাস্কাটের ক্ষেত্রেই নয়, এটি ওমানের সমস্ত গর্ভনরেট একই নিয়ম। সুত্রঃ ওমান ডেইলি

আরও দেখুনঃ প্রবাসীদের পক্ষে কঠোর হুঙ্কার দিলেন ভিপি নুর

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!