বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:১২ অপরাহ্ন

ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
ওমানে মহামারী করোনার দ্বিতীয় ঢেউ

ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত। দেশটিতে গতকালের তুলনায় আজ আক্রান্ত বেড়েছে ৩০৮ জন। বৃহস্পতিবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১৫১৮ জন, যা গতকালের তুলনায় ৩০৮ জন বেশি শনাক্ত হয়েছে আজ। অপরদিকে গত ২৪ ঘণ্টায় নতুন ৩ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে আজ, যা গতকালের তুলনায় ৬জন কম। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছে ১০১৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে ১০৬৮ জন ওমানি নাগরিক এবং বাকি ৪৫০ জন প্রবাসী। মোট আক্রান্ত ৫১,৭২৫ জন এবং সর্বমোট সুস্থ ৩৩,০২১। ওমানে মোট মৃত্যু ২৩৬ জন।

ওমানে মহামারী করোনার সংক্রমণ মাস্কাটে কমলেও আক্রান্ত বাড়ছে মাস্কাটের বাহিরের সহর বারকা, সোহার ও সালালাহ অঞ্চলে। বুধবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী বারকা, সোহার ও সালালাহতে দিনদিন বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা। মাস্কাটের বাহিরে এই কয়েটি অঞ্চলে সবচেয়ে বেড়েছে করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা পর্যবেক্ষণ অ্যাপ্লিকেশন তারাসুদের দেওয়া তথ্য অনুযায়ী ওমানের উত্তর বাতিনা সোহারে ৫ হাজার ৭২৫ জন করোনা পরীক্ষা করেছে যার মধ্যে করোনা পজিটিভ এসেছে দুই হাজার ৫ জন। যা ওই অঞ্চলে মোট পরীক্ষার ৩৫ শতাংশ। করোনা সংক্রমণে উত্তর বাতিনার সুইক শহরটিতে সোহারের পরেই অবস্থান। এখানে আক্রান্তের সংখ্যা এক হাজার ৩৪০ জন বা ২৩.৪ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৩ হাজার ৩৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ২৩৮ জনে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আরও পড়ুনঃ ওমানিকরনের নতুন পরিকল্পনা ওমান জনশক্তি মন্ত্রণালয়ের

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার ৬৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ৪ হাজার ৭৮৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩৬০ জনের দেহে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪১ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ২৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৭০৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮৪ হাজার ৫৪৪ জনে।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে ওমানের রাষ্ট্রদূত যা বললেন 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!