শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৯ অপরাহ্ন

১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ৮ জুলাই, ২০২০
বাংলাদেশ থেকে ওমান ফ্লাইট পরিচালনার অনুমোদন

ইতালির রোমের ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণকারী কাতার এয়ারওয়েজের একটি বিমান থেকে ১২৫ বাংলাদেশিকে নামতে দেয়া হচ্ছে না। এই বাংলাদেশিদের বহনকারী কাতার এয়ারওয়েজের বিমানটি দোহা থেকে ইতালির ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণের পর বর্তমানে পাঁচ নম্বর টার্মিনালে রয়েছে। বুধবার ইতালির স্থানীয় গণমাধ্যম আইএল মেসেজারোর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে অন্য একটি ফ্লাইটের দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি। কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ বলেছে, বিমানটি ঢাকা থেকে রোমে আসেনি। যে কারণে বাঙালি যাত্রীদের বিমান থেকে নামতে দেয়া উচিত। কাতার এয়ারওয়েজ ইতালির সরকার এবং ইন্যাকের বিমান পরিবহন সংক্রান্ত সব ধরনের বিধি-বিধান অনুসরণ করছে।

ইতালির শীর্ষ জাতীয় দৈনিক ইল মেসসাজ্জেরো’র আজকের প্রধান শিরোনাম “দাল বাংলাদেশ কন তেস্ত ফালসি” অর্থাৎ “বাংলাদেশ থেকে ভূয়া টেস্ট করিয়ে”। বাংলাদেশের দুর্নীতিবাজ লোকদের সরাসরি দায়ী করা হয়েছে কোভিড-১৯ টেস্ট না করিয়ে নগদ অর্থের বিনিময়ে করোনা মুক্তির ভূয়া সার্টিফিকেট ধরিয়ে দেবার জন্য। সমগ্র ইতালিতে এই মুহূর্তে ‘টক অব দ্য কান্ট্রি’ হচ্ছে বাংলাদেশের জাল কোভিড সনদ।

৬ জুলাই সোমবার রাজধানী রোমের প্রধান বিমানবন্দর লিওনার্দো দ্য ভিঞ্চি’র ৫ নাম্বার টার্মিনাল ফিল্ড হাসপাতালে রূপ নেয় শুধু বাংলাদেশ থেকে আসা চার্টার্ড ফ্লাইটের যাত্রীদের তাৎক্ষণিক টেস্ট করাতে। ২৭৪ জন যাত্রীর মধ্যে ৩৬ জন পজিটিভ রোগীর আইসোলেশন নিশ্চিত করা হয়। বাকিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য পাঠানো হয় অভিজাত হোটেল হিল্টনে যদিও রোমের তারকা হোটেলের আতিথেয়তায় মন ভরছে না বাংলাদেশিদের। হোটেল ছেড়ে বাড়ি যেতে তাদের তুলকালাম।

আরও পড়ুনঃ বিশেষ ফ্লাইটে ঢাকায় ফিরলেন শতাধিক ওমান প্রবাসী 

গত এক মাসে ঢাকা থেকে আসা প্রায় হাজার দেড়েক বাংলাদেশি যাদেরকে এয়ারপোর্টে করোনা টেস্ট না করিয়ে শুধুমাত্র শরীরের তাপমাত্রা মেপে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছিলো হোম কোয়ারেন্টাইনের জন্য তাদের মধ্যে প্রায় অর্ধেক কোভিড-১৯ পজিটিভ এমন আশংকা প্রকাশ করছেন ইতালির স্বাস্থ্য বিভাগের নীতিনির্ধারকেরা। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো বাংলাদেশিরা সরকারি বিধিবিধানকে বুড়ো আঙুল দেখিয়ে রাজধানী রোম সহ বিভিন্ন শহরে যত্রতত্র ঘুরে বেড়িয়েছে ফ্রি স্টাইলে এমন সুনিশ্চিত তথ্যপ্রমাণ এখন এদেশের প্রশাসনের হাতে। সুত্রঃ আইএল মেসেজারো

 

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!