শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:০০ পূর্বাহ্ন

ওমান থেকে ঢাকায় ফিরলেন ১২০ জন প্রবাসী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ৮ জুলাই, ২০২০
ওমান থেকে ঢাকায় ফিরলেন শতাধিক প্রবাসী
ফাইল ছবিঃ

মহামারী করোনার প্রাদুর্ভাবে আটকেপড়া প্রবাসীদের সালাম এয়ারের একটি বিশেষ ফ্লাইটের মাধ্যমে ওমান থেকে ঢাকায় পৌঁছেছেন ১২০ ওমান প্রবাসী। বুধবার মাস্কাট আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে স্থানীয় সময় ১২ঃ১০ এ ফ্লাইট টি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ঃ৪৫ এ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সালাম এয়ারের OV397 নাম্বারের একটি ফ্লাইট। বিষয়টি নিশ্চিত করেছেন এই ফ্লাইটের একাধিক যাত্রী। ওমান থেকে ফেরত সকল প্রবাসীর কাছেই কোভিড-১৯ টেস্ট রিপোর্ট রয়েছে এবং তারা সবাই করোনা মুক্ত। যে কারণে ঢাকা থেকে তারা কোয়ারান্টাইনে না যেয়েই সরাসরি তাদের নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন এমনটাই জানাগেছে। তবে প্রত্যেক যাত্রীকে ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনে থাকতে হবে।

আরশাদ নামে এক ওমান প্রবাসী বলেন, “আমরা সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা এসে পৌঁছাই, এয়ারপোর্টে কোনো ধরনের সমস্যা না হলেও একটা ডিক্লারেশন ফরম পূরন করতে যেয়ে কিছুটা ভোগান্তিতে পরতে হয়েছে প্রবাসীদের। দূতাবাস চাইলে ওমান থেকেই টিকেটের সময় তাদের এই ফরমটি দিতে পারে, তাহলে তারা ওমান থেকেই ফরমটি পুরন করে নিয়ে আসলে এয়ারপোর্টে ভোগান্তিতে পরতে হবেনা।” আরশাদ আরও বলেন, “অনেকেই লিখতে জানেন না, আবার অনেকের কাছে কলম থাকেনা, সেক্ষেত্রে একটা বেশ ভোগান্তিতে পরতে হয়। সুতরাং এই বিষয়টি দূতাবাস চাইলে ওমান থেকেই সমাধান করতে পারে।”

 

ইতিমধ্যেই ওমান থেকে আগামী ১৩ জুলাই (সোমবার) ভোর ৫-৩০ মিনিটে ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে আরও একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ওমান থেকে একটি বিশেষ ফ্লাইটের অনুমতির জন্য গত শনিবার (৪-জুলাই) বাংলাদেশ দূতাবাস ওমানের পক্ষথেকে বাংলাদেশের এবং ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিলো। দূতাবাসের অনুরোধের ভিত্তিতে আজ দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ফ্লাইটের ব্যাপারে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বলে প্রবাস টাইমকে নাম না প্রকাশ করার শর্তে নিশ্চিত করেছেন বিমানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

আরও পড়ুনঃ প্রবাসীদের সহায়তার বিষয়ে সংসদে যা বললেন প্রধানমন্ত্রী

ভিজিট ভিসায়/ফ্যামিলি ভিসায় ওমান যেয়ে আটকা পড়েছেন, অসুস্থ অথবা গর্ভবতীদের জন্য এই বিশেষ ফ্লাইট চালু হচ্ছে বলে জানাগেছে। আগামী ১৩ জুলাই ভোর ৫-৩০ মিনিটে মাস্কাট এয়ারপোর্ট থেকে ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। ২৯০ জন যাত্রী এই ফ্লাইটে দেশে আসার সুযোগ পাবেন। তবে অবশ্যই প্রত্যেকের কোভিড-১৯ সনদ লাগবে।

টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে বিজনেস ক্লাস ২০০ রিয়াল, প্রিমিয়াম ১৬০ রিয়াল ও ইকোনমি ক্লাসের জন্য ১৪০ রিয়াল। প্রতিজন যাত্রী ৪৫ কেজি ব্যাগেজ বুকিং এবং ৭ কেজি মাল হাতে নিয়ে আসতে পারবেন। এ বিষয়ে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার প্রবাস টাইমকে বলেন, “ফ্লাইটের অনুমোদন পাওয়া গিয়েছে। আমরা বিমান অফিস মাস্কাটে গতকাল প্যাসেঞ্জার লিস্ট পাঠিয়ে দিয়েছি।” দূতাবাস থেকে যাদের নাম সিলেক্ট করা হয়েছে, তারা মাস্কাটের সিবিডি এরিয়াতে অবস্থিত বিমানের সেলস অফিস থেকে টিকেট সংগ্রহ করতে পারবেন। অথবা টিকেটের ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে বিমানের ৯৯০৪৪১৩৮ এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরও দেখুনঃ প্রবাস টাইম নিয়ে যা বললেন ওমানের রাষ্ট্রদূত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!