শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৪ পূর্বাহ্ন

স্টার কোভিড এ্যাওয়ার্ড পেলেন ফিরোজ আলম সুমন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৬ জুলাই, ২০২০
স্টার কোভিড এ্যাওয়ার্ড

কোভিড-১৯ করোনা মোকাবেলায় মানবিক কাজের স্বীকৃতিস্বরুপ “স্টার কোভিড এ্যাওয়ার্ড” পেলেন বাংলাদেশের ইউনাইটেড ন্যাশন বিশ্ব শান্তি সংস্থা (UNWPA) বাংলাদেশের প্রেসিডেন্ট ও আল-কাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যান মোঃ ফিরোজ আলম সুমন। World Humanitarian Driver (WHD)UK এর পক্ষ থেকে সাতটি মহাদেশ থেকে ১৬০০ জনের মধ্যথেকে করোনাকালীন সময়ে মানবিক কাজে অবদান রাখায় রাজনীতিবিদ, সাংবাদিক ও মিডিয়া, সরকারী কর্মকর্তা ও প্রশাসনিক সেবা, উদ্ভাবন ও প্রযুক্তি, মেডিকেল ফিল্ড, ট্রাস্ট/দাতব্য সংস্থা, সামাজিক কর্মী/স্বেচ্ছাসেবক, উদ্যোক্তা/ব্যবসায়/কর্পোরেশন, পাবলিক সেলিব্রেটি/এন্টারটেইনারস, শিক্ষা ও গবেষণা সহ ১২ টি বিভাগে মোট ১০০ জনকে পুরষ্কার প্রদান করা হয়।

গত ২৮ জুন লন্ডন স্থানীয় সময় বিকেল ২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই এ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। এ সময় ভিডিও কনফারেন্সে ছিলেন কসোভো প্রজাতন্ত্রের সাবেক রাষ্ট্রপতি ফাটমির সিডিও, নেপালের সাবেক প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল, স্পেনের জাতীয় পরিষদের প্রেসিডেন্ট পেড্রো আই অলটামিরানো এবং WHD’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আব্দুল বাসিত সায়েদ। অনুষ্ঠানটি মডারেট করেন ইউপিএফ এর মহাসচিব রবিন মার্স।

পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে ফিরোজ আলম বলেন, আন্তর্জাতিক এই প্রাপ্তি অর্জন নিঃসন্দেহে আমার বাংলাদেশের অর্জন । দীর্ঘ ২ মাসব্যাপী যাচাই বাছাইয়ের মাধ্যমে বাংলাদেশী হিসেবে আমাকে এই আন্তর্জাতিক পুরস্কার প্রদান করায় আমি আনন্দিত ও গর্বিত। আমি এই পুরস্কারটি করোনায় মৃত্যুবরণকারী এবং সকল করোনাযোদ্ধাদের উদ্দেশ্যে উৎসর্গ করলাম। আমি মহান আল্লাহর কাছে প্রার্থনা করি দ্রুত যেন আমরা এই মহামারী থেকে পরিত্রাণ পাই। সেইসাথে আমরা যেন স্বাস্থ্যবিধি মেনে আমাদের কর্মক্ষেত্রে যাই এবং সামাজিক দূরত্ব বজায় রাখি ।

আরও পড়ুনঃ ওমান ভ্রমণই অসম্পূর্ণ হবে, যদি না আপনি ‘জ্যারি’ করেন!

উল্লেখ্য, ফিরোজ আলম ব্যক্তিগতভাবে এবং তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান “আল-কাদেরিয়া লিমিটেডের” এর মাধ্যমে বিশেষ ভাবে মার্চ ২০২০ থেকে মহামারী করোনা পরিস্থিতিতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। করোনা প্রাদুর্ভাবকালিন সময়ে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সুবিধাবঞ্ছিত শিশু, নারী ও মধ্যবিত্তদের মাঝে খাদ্য ও ইফতারসামগ্রী প্রদানসহ নানামুখী কর্মসূচি পালন করেছেন তিনি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!