শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন

ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: সোমবার, ৬ জুলাই, ২০২০
বাংলাদেশ থেকে ওমান ফ্লাইট পরিচালনার অনুমোদন

ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন আরও ৫ জনের মৃত্যুর রেকর্ড করেছে আজ। সোমবার (৬-জুলাই) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ১৫৫৭ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে। নতুন আক্রান্তদের মধ্যে ১০৫৭ জন ওমানি নাগরিক এবং ৫০০ জন প্রবাসী। ওমানে মোট আক্রান্ত ৪৭,৭৩৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছে ১২২৯ জন। এখন পর্যন্ত ওমানে সর্বমোট সুস্থ হয়েছে ২৯,১৪৬ জন এবং নতুন ৫ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২১৮ জন।

ইতিমধ্যেই ওমানে করোনা চিকিৎসায় জরুরী ভিত্তিতে হাসপাতাল স্থাপনের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। রবিবার (৫-জুলাই) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ওমানে করোনা আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য দুইশ শয্যা বিশিষ্ট একটি ফিল্ড হাসপাতাল স্থাপন করা হবে। হাসপাতালটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের রয়্যাল ডিক্রি নং ৩৬/১৪৪ এর উপর ভিত্তি করে নির্মিত হবে।

করোনা চ্যালেঞ্জ মোকাবেলায় ওমান এই পদক্ষেপ নিয়েছে বলে জানানো হয়েছে। রবিবার ওমানের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আহমেদ বিন মোহাম্মদ আল সাইদী বলেন, কোভিড -১৯ রোগীদের জন্য ফিল্ড হাসপাতালের স্থাপনা প্রস্তুতি এবং তদারকি করার জন্য একটি দল গঠনের সিদ্ধান্ত জারি করা হয়েছে। রবিবার (৫ জুলাই) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

আরও পড়ুনঃ প্রবাসীদের দারুণ সুখবর দিলো অগ্রণী ব্যাংক

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৯৬ জনে। সোমবার (০৬ জুলাই) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আরও দেখুনঃ প্রবাস টাইম ও সাংবাদিক হাসান নিয়ে ওমানের রাষ্ট্রদূত যা বললেন 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!