বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

সৌদি আরবে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ১৮৮
আউটপাশের কনফার্ম নামের তালিকা প্রকাশ

মহামারী করোনায় সৌদিতে একদিনেই ৫৬ জনের মৃত্যুর রেকর্ড করেছে আজ। রবিবার (৫-জুলাই) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী সৌদিতে করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৮৫৮ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ হাজার ১২৮ জন। ৪-জুলাইর হিসেব অনুযায়ী সৌদি আরবে ৫২১ জন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আরব নিউজ জানিয়েছে, মার্চের ২ তারিখ থেকে সৌদি আরবে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে একদিনে দেশটিতে অর্ধশতাধিক মানুষের প্রাণহানি ঘটেনি। সৌদি আরবে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫ হাজার ৯২৯ জন। নতুন করে আক্রান্তের তালিকায় রিয়াদে ৩৬০, দাম্মামে ৩১৫, হুফফে ২১৭ এবং কাতিফের ২১৪ জনের নাম রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৬৪২ জন। এ নিয়ে দেশটিতে মোট ১ লাখ ৪৩ হাজার ২৫৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হলেন।

আরও পড়ুনঃ ওমানে করোনা সুস্থতার হার ৬০ শতাংশ

এদিকে মহামারী করোনার কোভিড-নাইনটিনে আক্রান্ত হয়ে সারা বিশ্বে এখন পর্যন্ত ১৩০০ বেশি বাংলাদেশি মারা গেছেন। আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কয়েক শ’ প্রবাসী। দেশে দেশে বাংলাদেশিদের আক্রান্ত ও মৃত্যুর খবরে আতঙ্ক বিরাজ করছে কমিউনিটিতে। বিভিন্ন দেশের বাংলাদেশ দূতাবাস এবং প্রবাসীদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পৃথিবীর ১৯টি দেশে এ পর্যন্ত ১৩৮০ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুধুমাত্র মধ্যপ্রাচ্যের ছয় দেশে এখন পর্যন্ত ৭৫৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

আরও দেখুনঃ প্রবাস টাইম ও সাংবাদিক হাসান নিয়ে ওমানের রাষ্ট্রদূত যা বললেন 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!