সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২০ পূর্বাহ্ন

ক্ষতিগ্রস্ত প্রবাসীদের ত্রিশ লাখ টাকা দিচ্ছে বায়রা

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ১৭১
ক্ষতিগ্রস্ত প্রবাসীদের ত্রিশ লাখ টাকা দিচ্ছে বায়রা

করোনা মহামারীর প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীদের সহায়তায় ত্রিশ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি-বায়রার সভাপতি বেনজির আহমদ এমপি। তিনি বলেন, করোনাভাইসের প্রভাবে প্রবাসী কর্মীরা বেশি ক্ষতিগ্রস্ত। তাদের জন্য বায়রার ফান্ড থেকে এই অর্থ বরাদ্দ দেয়া হবে।

রবিবার ( ৫ জুন ) বায়রা আয়োজিত অনলাইন আলোচনায় এই কথা জানান বেনজির আহমদ। তিনি বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে। সেই কাজের অংশীদার হতে চায় বায়রা। তাই মন্ত্রণালয়ের মাধ্যমে এই অর্থ বণ্টন করার কথাও জানান তিনি।

আলোচনায় প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এ সময় বায়রার এই প্রস্তাবকে স্বাগত জানান মন্ত্রী। তিনি বলেন, বায়রা বড় সংগঠন, চাইলেই প্রবাসী কর্মীদের জন্য আরও বেশি অর্থ সহায়তা দিতে পারে। মন্ত্রী আরও বলেন, মন্ত্রণালয় বায়রাকে সাথে নিয়েই বৈদেশিক কর্মসংস্থান খাতকে এগিয়ে নিতে চায়। এজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তা থাকবে বলেও জানান ইমরান আহমদ।

আরও পড়ুনঃ রেমিট্যান্সের রেকর্ড কি প্রবাসীদের ঘরে ফেরার আয়োজন…?

সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বায়রা সভাপতি বেনজীর আহমদ, বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান প্রমুখ।

 

আরও দেখুনঃ প্রবাস টাইম ও সাংবাদিক হাসান নিয়ে ওমানের রাষ্ট্রদূত যা বললেন 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!