রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৬ পূর্বাহ্ন

ওমানে করোনায় ২০ বাংলাদেশীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ৫ জুলাই, ২০২০
ওমানে করোনায় ২০ বাংলাদেশীর মৃত্যু

মহামারী করোনার কোভিড-নাইনটিনে আক্রান্ত হয়ে সারা বিশ্বে এখন পর্যন্ত ১৩০০ বেশি বাংলাদেশি মারা গেছেন। আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কয়েক শ’ প্রবাসী। দেশে দেশে বাংলাদেশিদের আক্রান্ত ও মৃত্যুর খবরে আতঙ্ক বিরাজ করছে কমিউনিটিতে।

বিভিন্ন দেশের বাংলাদেশ দূতাবাস এবং প্রবাসীদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পৃথিবীর ১৯টি দেশে এ পর্যন্ত ১৩৮০ জন বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুধুমাত্র মধ্যপ্রাচ্যের ছয় দেশেই এখন পর্যন্ত ৭৫৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

৪-জুলাইর হিসেব অনুযায়ী শুধুমাত্র সৌদি আরবেই ৫২১ জন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে মারা গেছেন প্রায় ১২৫ জন। আর কুয়েতে মারা গেছেন ৬০ জন বাংলাদেশি। এছাড়াও মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ ওমানে ২০ জন, কাতারে ১৮ জন ও বাহরাইনে ৯ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। সব মিলিয়ে জিসিসিভুক্ত ছয় দেশে এখন পর্যন্ত মারা গেছেন ৭৫৩ জন।

 

অন্যদিকে যুক্তরাজ্যে ৩০৫ জন, যুক্তরাষ্ট্রে ২৭২ জন, ইতালিতে ১৪ জন, কানাডায় ৯ জন, সুইডেনে ৮ জন, ফ্রান্সে ৭ জনসহ এখন পর্যন্ত মোট ১৯ দেশে এক হাজার ৩৮০ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। তবে ওমানে বাংলাদেশীদের মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানাগেছে। ওমানে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে কতজন বাংলাদেশী মারা গেছেন এ ব্যাপারে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার এর কাছে জানতে চাইলে তিনি প্রবাস টাইমকে বলেন, “করোনায় আক্রান্ত অথবা মৃত প্রবাসীদের নাগরিকত্ব ওমান সরকারের কাছে সংরক্ষিত আছে। এখন পর্যন্ত বাংলাদেশিদের আক্রান্তের সংখ্যা এবং কোন বাংলাদেশির মৃত্যুর তথ্য ওমান সরকার আমাদের জানায়নি।”

আরও পড়ুনঃ ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বিশেষ ঘোষণা

এদিকে ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন আরও ১০ জনের মৃত্যুর রেকর্ড করেছে আজ। রবিবার (৫-জুলাই) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১০৭২ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে। নতুন আক্রান্তদের মধ্যে ৭৯৯ জন ওমানি নাগরিক এবং ২৭৩ জন প্রবাসী। ওমানে মোট আক্রান্ত ৪৬,১৭৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছে ৯৪৯ জন। এখন পর্যন্ত ওমানে সর্বমোট সুস্থ হয়েছে ২৭,৯১৭ জন এবং নতুন ১০ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ২১৩ জন।

আরও দেখুনঃ প্রবাস টাইম ও সাংবাদিক হাসান নিয়ে ওমানের রাষ্ট্রদূত যা বললেন 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!