বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৫৮ পূর্বাহ্ন

গণহারে ওমান ছাড়ছে ভারতীয়রা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৩২৪
গণহারে ওমান ছাড়ছে ভারতীয়রা

ভারত সরকার ঘোষিত ভান্দে ভারত মিশনের ৪ র্থ ধাপে এবার ওমান ছাড়ছেন আরও বহু ভারতীয় নাগরিক। শনিবার ওমানে অবস্থিত ভারতীয় দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, নতুন আরও পাচটি ফ্লাইট যুক্ত করেছে, আগামী ১০ জুলাই মাস্কাট থেকে হায়দরাবাদ, ১২ জুলাই মাস্কাট থেকে আহমেদাবাদ, ১৩ জুলাই মাস্কাট থেকে বেঙ্গালুরু, ১৫ জুলাই মাস্কাট থেকে শ্রীনগর, ১৬ জুলাই মাস্কাট থেকে লখনৌ। দূতাবাসের দেওয়া সম্পূর্ণ তালিকা নীচে দেওয়া হইলো:

দূতাবাস থেকে বলা হয়েছে যে, ভান্দে ভারত মিশনের আওতায় আগে চালিত ফ্লাইটের ক্ষেত্রে উপরোক্ত উল্লিখিত সমস্ত ফ্লাইটের যাত্রী তালিকা দূতাবাসের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চূড়ান্ত করা হবে। চিকিৎসা জরুরি অবস্থা, গর্ভবতী মহিলা, অসুস্থ শ্রমিক, প্রবীণ নাগরিকদের পাশাপাশি কঠিন পরিস্থিতিতে আটকা পড়া অন্যান্য ভারতীয় নাগরিকদের অগ্রাধিকার দেওয়া হবে।

দূতাবাস সরাসরি ইমেইল / টেলিফোনের মাধ্যমে প্রতিটি ফ্লাইটের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত লোকের সাথে যোগাযোগ করবে। দূতাবাস এয়ার ইন্ডিয়ার সাথে সংক্ষিপ্ত তালিকাভুক্ত ব্যক্তিদের তালিকা ভাগ করে নেবে এবং এ জাতীয় সমস্ত ব্যক্তির টিকিট বুকিংয়ের জন্য এয়ার ইন্ডিয়ার সাথে যোগাযোগ করা হবে।

টিকিটের ব্যয় বহন করতে হবে যাত্রীরা নিজে এবং বিমান সংস্থাগুলি কেবল সংক্ষিপ্ত তালিকাভুক্ত ব্যক্তিকেই বিমানের টিকিট প্রদান করবে। সমস্ত যাত্রীদের ভ্রমণের সমস্ত শর্তাদির স্বীকৃতি নিশ্চিত করতে হবে, ভারতে পৃথকীকরণের প্রয়োজনীয়তা এবং উড়োজাহাজে চড়ার জন্য স্বাস্থ্য প্রয়োজনীয়তা সহ।

আরও পড়ুনঃ ওমান থেকে প্রবাসীরা যেভাবে দেশে ফিরবেন

এদিকে ওমানে লকডাউন চলাকালীন সময়ে ওমান ত্যাগকারী দেশ হিসেবে শীর্ষে রয়েছে ভারত। গত ৩ মাসে প্রায় ১৫ হাজার ভারতীয় নাগরিক ওমান ত্যাগ করেছেন। ২-জুলাই ওমান ডেইলির এক প্রতিবেদন অনুযায়ী দেখা যায়, গত ৩ মাসে ওমান ত্যাগ করেছেন ১৪,৬৪৬জন ভারতীয় নাগরিক, পাকিস্তান (৫,৩১২), মিশর (৪,৮০৩), ব্রিটেন (৩,৯৩৩) ইরান (২,৫৪৭), জার্মানি (২,২১২), থাইল্যান্ড (২,১২২), বাংলাদেশ (১,৭৬৭), তানজানিয়া (১,১৭১) ), ফিলিপিনো (৮৮৭), শ্রীলঙ্কা (৮৩৯), সৌদি আরব (৬৯৭), সংযুক্ত আরব আমিরাত (৬৬৪), ফ্রান্স (৬৫২), জর্ডান (৬৫০), বাহরাইন (৬৩৮), তুরস্ক (৫৭৪), মালয়েশিয়া (৫৭১) ), তিউনিসিয়া (৫৫৪), রাশিয়া (৩৯৮), নেপাল (৩১৪), চীন (২৩২), নিউজিল্যান্ড (২২২), লেবানন (২০৯), কুয়েত (২০৭), সোমালিয়া (১৭৯), ইরাক (১৫৩), সিরিয়া ( ১৪৩), চাঁদ (৭০), কেনিয়া (৫৪), মালদ্বীপ (১৮), এবং বুরুন্ডি (৬)।

আরও দেখুনঃ আউট পাসের ব্যাপারে ওমান দূতাবাসের বিরুদ্ধে প্রবাসীদের যত অভিযোগ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!