শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৫ অপরাহ্ন

ওমানে পুনরায় চালু হলো কিছু আভ্যন্তরীণ ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
ওমানে পুনরায় চালু হলো কিছু আভ্যন্তরীণ ফ্লাইট
ফাইল ছবিঃ

করোনার মহামারীর কারণে দীর্ঘদিন ওমানে বিমান চলাচল বন্ধ থাকার পর অবশেষে অভ্যন্তরীণ কিছু রুটে ফ্লাইট চলাচলের ঘোষণা দিলো দেশটির সুপ্রিম কমিটি। বৃহস্পতিবার কোভিড -১৯ শীর্ষক সুপ্রিম কমিটি তার দ্বাদশ সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ওমানের পরিবহন ও যোগাযোগ মন্ত্রী ডা. আহমেদ মোহাম্মদ আল-ফুতাইসি।

ফুতাইসি বলেন, বর্তমান পরিস্থিতিতে বেশ কয়েকটি অভ্যন্তরীণ বিমান পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সংবাদ সম্মেলনে তিনি বলেন: “মাস্কাট থেকে তেল উত্তোলন এরিয়ার কয়েকটি বিমানবন্দরে বাণিজ্যিক হেলিকপ্টার পুনরায় চালু করা হবে।”

বুধবার মাস্কাট থেকে মারমুল ও কর্ণে আলম বিমানবন্দরে সালাম এয়ারের দুইটি ডোমেস্টিক ফ্লাইট পরিচালনা করা হবে। মন্ত্রী আরও বলেন, সাম্প্রতিক মাসগুলোতে প্রায় দুই হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুনঃ ওমানে সুপ্রিম কমিটির নতুন আইন

সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “ওমানে বর্তমানে যে হারে আক্রান্ত হচ্ছে, সেই হিসেবে ওমানের এয়ারপোর্ট গুলো খুলে দেওয়া আপাতত কোনো লক্ষণ নাই। আমরা ওমানিদের বিদেশ যাত্রা বন্ধ করে দিয়েছি। এবং ওমানি নাগরিক বিদেশ থেকে ওমানে ফেরত আসলে তাদেরকে পৃথক করে রাখছি।” মন্ত্রী আরও বলেন, “আপাতত স্থল এবং আকাশপথ কোনোটাই খুলে দেওয়া হয়নি, তবে জিসিসি তালিকাভুক্ত দেশের সাথে অভ্যন্তরীণ স্থল পথে যোগাযোগের জন্য বর্ডার খুলার ব্যাপারে বৈঠক চলছে।”

আরও দেখুনঃ আউট পাসের ব্যাপারে ওমান দূতাবাসের বিরুদ্ধে প্রবাসীদের যত অভিযোগ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!