শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৫৬ পূর্বাহ্ন

ওমানে উদ্বেগজনকভাবে বাড়ছে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
ওমানে খুলে দেওয়া হচ্ছে লকডাউন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা

ওমানে উদ্বেগজনকভাবে বাড়ছে আক্রান্ত এবং অধিকাংশ আক্রান্ত হচ্ছেন ওমানিরা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১,৩৬১ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ওমানে এক মাসে ২৭ হাজার আক্রান্তের রেকর্ড হয়েছে।” অপরদিকে ওমানে সুস্থতার হার ও বেশ ভালো। মন্ত্রী বলেন, “ওমানে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৫,৩১৮ জন।” গত ২৪ ঘণ্টায় ওমানে নতুন সুস্থ হয়েছেন ১,১৫৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ৩ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ১৮৮ জন।

ওমানে মহামারী করোনার সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যুর রেকর্ড হয়েছে জুনে। ফেব্রুয়ারিতে ওমানে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। ফেব্রুয়ারিতে দেশটিতে করোনায় আক্রান্ত ছিলেন মাত্র ৬ জন। তখন কোনো মৃত্যুর ঘটনাও ঘটেনি এবং সুস্থ হয়েছিলেন একজন। এরপর থেকেই ওমানে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। এপ্রিলে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ২ হাজার ৩৪৮ জনে এবং সুস্থ হন ৪৬১ জন এবং মারা যান ১১ জন।

আরও পড়ুনঃ ৮জুলাই ওমান থেকে ঢাকা সালাম এয়ারের বিশেষ ফ্লাইট

ওমানে করোনা শনাক্তের হার মে মাসে অনেকটা বৃদ্ধি পায়। এক মাসে শনাক্ত হয় ৯ হাজার ৮৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেন ১ হাজার ৯০১ জন এবং মৃত্যুবরণ করেন ৩৩ জন। দেশটিতে করোনায় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা বাড়ে জুন মাসে। এক মাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৩৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৭৪৩ জন। প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন ১৭৬ জন। এই সংবাদ লেখা পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪২,৫৫৫ জন, যাদের মধ্যে সুস্থ ২৫,৩১৮ জন, মোট মৃত্যু ১৮৮ জন।

আরও দেখুনঃ আউট পাসের ব্যাপারে ওমান দূতাবাসের বিরুদ্ধে প্রবাসীদের যত অভিযোগ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!