মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

বৈষম্য ছাড়াই ওমানে করোনা চিকিৎসা: স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১ জুলাই, ২০২০
বৈষম্য ছাড়াই ওমানে করোনা চিকিৎসা: স্বাস্থ্যমন্ত্রী

ওমানে কোনো ধরনের বৈষম্য ছাড়াই করোনা চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান্স দ্বারা আয়োজিত একটি ওয়েবিনারে করোনা মহামারীর অভিজ্ঞতা নিয়ে পর্যালোচনায় এই কথা বলেন ওমানের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আহমেদ বিন মোহাম্মদ আল সাiইদি।

এই ওয়েবিনারের উপস্থিত ছিলেন বিশ্বের স্বাস্থ্যমন্ত্রী ও নেতারা। এসময় স্বাস্থ্যমন্ত্রী ওমানের করোনা পরিস্থিতি নিয়ে ও এই মহামারি প্রতিরোধে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিশদ ব্যাখ্যা উপস্থাপন করেন। স্বাস্থ্যমন্ত্রীর বিশদ ব্যাখ্যায় উঠে আসে করোনা ভাইরাস প্রতিরোধে ওমানের প্রাথমিক প্রস্তুতি, সুরক্ষা ও প্রতিরোধে নেওয়া বিভিন্ন পদক্ষেপ। এছাড়াও উঠে আসে ওমানে করোনা চিকিৎসা পদ্ধতি স্বাস্থ্যসেবা সিস্টেম, চিকিৎসকদের বর্তমান অবস্থা।

মন্ত্রী তার বক্তব্যে আরও বলেন যে, ওমানে করোনা মহামারী সূচনার আগেই দেশটির মিডিয়া ও সরকার বেশ সচেতনতামূলক অবস্থানে ছিলো। বিভিন্ন ভাবে সচেতনতামূলক প্রচারণা, বিভিন্ন ভাষায় সচেতনতার মাধ্যমে সাধারণ জনগণকে করোনা ভাইরাসের মহামারি সম্পর্কে জানানো হয়েছে। ওমানে স্বাস্থ্যসেবার অন্তর্দৃষ্টি ও নিবিড় পরিচর্যা ইউনিটগুলির তৎপরতা আরও বাড়ানো হয়েছে। করোনাভাইরাস পরীক্ষার জন্য চিকিৎসক, কর্মী সরবরাহের পাশাপাশি ব্যক্তিগত রক্ষাকারী সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। ওমান করোনা ভাইরাস প্রতিরোধে সকল ধরনের পদক্ষেপ নিয়েছে।

আরও পড়ুনঃ প্রাকৃতিক সুন্দরের অপরূপ লীলাভূমি ওমান

স্বাস্থ্যমন্ত্রী নিশ্চিত করেছেন যে ওমান সরকার দেশটিতে চিকিৎসার ক্ষেত্রে একটি অতুলনীয় মানবতার পরিচয় দিয়েছে। বিনা বৈষম্য ছাড়াই সমস্ত করোনাভাইরাস রোগীদের বিনামূল্যে ডায়াগনস্টিক পরিষেবা প্রদান করেছে। মন্ত্রী বলেন যে ওমানে আন্তর্জাতিক প্রোটোকল অনুসরণ করছে মহামারীটির বিস্তার রোধে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যাচ্ছে ওমান সরকার। জীবাণুনাশক ডিভাইস ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রস্তুত করতে সফল হওয়ায় ওমানের উদ্ভাবনকে উত্সাহিত করার চিকিৎসা কর্মীদের প্রশংসা করেন। সুত্রঃ ওমান ডেইলি

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!