রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৩ পূর্বাহ্ন

ওমানে ৪০ হাজার ছাড়ালো করোনা রোগীর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১ জুলাই, ২০২০
ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যু
ফাইল ছবিঃ

ওমানে গতকাল একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ১০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা ৪০ হাজার ৭০ জন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওমানে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছিলো। দেশটিতে নতুন করে করোনা রোগীর মধ্যে ৭৭৬ জন ওমানি নাগরিক ও ২৩৪ জন প্রবাসী। তবে একই দিনে সুস্থ হয়ে বাড়ী ফিরে যাবার সংখ্যা খুব কম নয়। দেশটিতে মঙ্গলবার এক দিনেই সুস্থ হয়েছেন এক হাজার তিন জন। মহামারীটির কারণে দীর্ঘদিন ওমানের বেশীরভাগ খাত বন্ধ থাকলেও পুনরায় তা আবার খুলেও দেওয়া হচ্ছে। গত কয়েক মাসে করোনায় দেশটিতে মারা গিয়েছেন ১৭৬ জন।

করোনা রোগীর সংখ্যার দিক দিয়ে মাস্কাটে রোগীর সংখ্যা ২৬ হাজার ৬২২ জন, উত্তর আল বাতিনাহ ও দক্ষিণ আল বাতিনাহ যথাক্রমে তিন হাজার ৭৩১ ও তিন হাজার ৩৫৭ জন। দাখিলিয়াতে এক হাজার ৮০৯ জন, আল ওস্তায় এক হাজার ১৯৭ জন, উত্তর শারকিয়াহ তে ৮৮৭ জন, দক্ষিণ শারকিয়াহতে ৭১৩ জন, ধোফারে ৭৯৮ জন, ধাহিরাতে ৪৭৩ জন, বুরাইমিতে ৪৬৬ ও মুসান্দামে ১৭ জন।

আরও পড়ুনঃ শান্তিপ্রিয় একটি দেশের নাম ওমান

এলাকা অনুযায়ী ওমানে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত অঞ্চল সিবে। এই অঞ্চলে করোনা রোগীর সংখ্যা নয় হাজার ৪৪০ জন। এরপরই রয়েছে বৌশারে সাত হাজার ৩৮৬ জন, মাতরাহতে সাত হাজার ১৮৪ জন, বারকাহ এক হাজার ৬২৬ জন, আমরাতে এক হাজার ৫৪৭ জন ও সোহারে এক হাজার ৩০৮ জন। সুত্রঃ টাইমস অব ওমান

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!