শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:১২ পূর্বাহ্ন

ওমানে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড জুনে

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১ জুলাই, ২০২০
ওমানে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড জুনে

ওমানে মহামারী করোনার সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যুর রেকর্ড হয়েছে জুনে। ফেব্রুয়ারিতে ওমানে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। ফেব্রুয়ারিতে দেশটিতে করোনায় আক্রান্ত ছিলেন মাত্র ৬ জন। তখন কোনো মৃত্যুর ঘটনাও ঘটেনি এবং সুস্থ হয়েছিলেন একজন। এরপর থেকেই ওমানে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। এপ্রিলে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ২ হাজার ৩৪৮ জনে এবং সুস্থ হন ৪৬১ জন এবং মারা যান ১১ জন।

ওমানে করোনা শনাক্তের হার মে মাসে অনেকটা বৃদ্ধি পায়। এক মাসে শনাক্ত হয় ৯ হাজার ৮৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেন ১ হাজার ৯০১ জন এবং মৃত্যুবরণ করেন ৩৩ জন। দেশটিতে করোনায় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা বাড়ে জুন মাসে। এক মাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৩৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৭৪৩ জন। প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন ১৭৬ জন। এই সংবাদ লেখা পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪১,১৯৪জন, যাদের মধ্যে সুস্থ ২৪,১৬২ জন, মোট মৃত্যু ১৮৫ জন, মোট ৪২৬ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন, যাদের মধ্যে ১২০ জন নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) তে রয়েছেন।

আরও পড়ুনঃ ৮জুলাই ওমান থেকে ঢাকা সালাম এয়ারের বিশেষ ফ্লাইট

ওমানে দীর্ঘ চার মাসে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ১ লাখ ৯১ হাজার ৪১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪১ হাজার ১৯৪ জনের ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ২২ হাজার ১২ জন প্রবাসী ও ১৮ হাজার ৫৮ জন ওমানের নাগরিক। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছে ২৪ হাজার ১৬২ জন। ১ জুলাই আক্রান্ত হয়েছেন ১১২৪ জন। এর মধ্যে ২৬২ জনই প্রবাসী। ৮৬২ জন ওমানের নাগরিক। গত ২৪ ঘণ্টায় করে ৭ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩ জন।

আরও দেখুনঃ আউট পাসের ব্যাপারে ওমান দূতাবাসের বিরুদ্ধে প্রবাসীদের যত অভিযোগ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!