রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৭ পূর্বাহ্ন

ওমানে একদিনে করোনায় ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১ জুলাই, ২০২০
ওমানে করোনায় একদিনে ৯ জনের মৃত্যু
প্রতীকী ছবিঃ

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) নিশ্চিত করেছে যে, করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯ জন মারা গেছেন। এই নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৮৫ জন। ওমানে মোট ১৮৫ জন মৃত্যুর মধ্যে মাস্কাটেই ১২৫ জন মারা গেছেন। তারপরেই রয়েছে দক্ষিণ আল বাতিনা ১৯ জন, উত্তর আল বাতিনায় ১৯, আল দাখেলিয়াহতে ৬ জন, দক্ষিণ আল শরকিয়াহতে ৫, উত্তর শারকিয়াতে ১ জন, ধোফারে ৪ জন, আল দাহিরাহতে ১ জন, বুরাইমিতে ৫ জন মারা গিয়েছে।

জিসিসি তালিকাভুক্ত দেশের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড সৌদি আরবের। দেশটিতে মারা গেছে এক হাজার ৬৪৯ জন, ইউএইতে ৩১৫ জন, কুয়েতে ৩৫৪ জন, কাতারে ১১৩ জন ও বাহরাইন ৮৭ জন।

আরও পড়ুনঃ ৮জুলাই ওমান থেকে ঢাকা সালাম এয়ারের বিশেষ ফ্লাইট

সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, এমওএইচ জানিয়েছে যে, সকল নাগরিকের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। সকলকে কমপক্ষে দুই মিটার দূরত্বের বা শারীরিক ব্যবধান বজায় রাখতে হবে। কিছুক্ষণ পরপর সাবান ও পানি দিয়ে হাত পরিষ্কার করতে হবে। এছাড়াও নাক, মুখ ও চোখ স্পর্শ করা এড়ানো ও হাঁচি কাশি বা কাশি দেওয়ার সময় স্বাস্থ্যকর অভ্যাসগুলি অনুসরণ করতে এবং প্রয়োজন না থাকলে বাইরে যাওয়া এড়াতে বলা হয়েছে। সুত্রঃ ওমান ডেইলি

আরও দেখুনঃ ওমানের আউটপাশের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!