বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৭ অপরাহ্ন

দুবাই থেকে আজও ১৪০ বাংলাদেশি দেশে ফিরলেন

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
দুবাই থেকে আজও ১৪০ বাংলাদেশি দেশে ফিরলেন

গতকালের পর আজও ১৪০ জন বাংলাদেশী দেশে ফিরেছেন দুবাই থেকে। করোনা পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আটকে পড়া ১৪০ জন বাংলাদেশিকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ১১টা ৪২ মিনিটে ঢাকায় অবতরণ করে।

জানা গেছে, মঙ্গলবার (৩০ জুন) আবুধাবির স্থানীয় সময় ভোর ৫টায় ১৪০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট। বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে এই বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়। ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানা যায়, আবুধাবী থেকে আগত প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছেন।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলেন বহু বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না তারা। এ অবস্থায় বাংলাদেশ ও আমিরাত সরকারের সহযোগিতায় আবুধাবি থেকে মঙ্গলবার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আরও পড়ুনঃ ওমানে কমছে বাংলাদেশি প্রবাসীর সংখ্যা

গতকাল (সোমবার) সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেন ৪১৫ জন বাংলাদেশি। সোমবার (২৯ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ায় বিভিন্ন দেশে আটকেপড়া প্রবাসীদের ভাড়ায় বিশেষ ফ্লাইটে ফেরার ব্যবস্থা করা হয়। গত তিন মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, ওমান এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন।

আরও দেখুনঃ ওমান থেকে বাংলাদেশের ফ্লাইটের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!