মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১০:০২ অপরাহ্ন

ওমান থেকে চতুর্থ পর্বে ১৬ টি ফ্লাইটে দেশে ফিরছে ভারতীয়রা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২৯ জুন, ২০২০
  • ২৪৩
আমিরাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে সালাম এয়ার
ফাইল ছবিঃ

ওমানে বসবাসরত ভারতীয় নাগরিকরা এখন ভান্দে ভারত মিশনের চতুর্থ পর্বের নিজ দেশে ফেরার সুযোগ পেয়েছে। যারা নিজ দেশে ফেরত যেতে আগ্রহী তারা অনলাইনে ভারতীয় দূতাবাসের ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। ফরমটি দূতাবাসের ওয়েবসাইটে দেওয়া রয়েছে। ভান্দে ভারত মিশনের চতুর্থ পর্বের অংশ হিসাবে, ভারত আরও ১৬ টি ফ্লাইট পরিচালনার ঘোষণা করা হয়েছে। ফ্লাইটগুলো পহেলা জুলাই থেকে পরিচালনা শুরু করা হবে। ঘোষিত ১৬ টি ফ্লাইটের মধ্যে ১২ টি কেরালায় বাকিগুলি চেন্নাই, দিল্লি, হায়দরাবাদ, মুম্বাই এবং ব্যাঙ্গুলোরের উদ্দেশ্যে যাত্রা করবে।

দূতাবাস থেকে জানানো হয়েছে যে, কোনও নাগরিক যারা বিভিন্ন কারণে ওমান ছেড়ে নিজ দেশে ফেরত যেতে চান তাদের প্রথমে ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। এর পর দূতাবাস অগ্রাধিকারের ভিত্তিতে সকল নাগরিকদের নিজ দেশে ফেরত নিয়ে যাবেন।

আরও পড়ুনঃ মানব পাচার প্রতিরোধে ওমানের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র

এদিকে ভারতের পাশাপাশি পাকিস্তানও ওমানে আটকেপড়া নিজ দেশের নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য বেশ কয়েকটি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে। বিমান সংস্থা কর্তৃক জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “সালাম এয়ার ২৮ শে জুন থেকে মাস্কাট-করাচী- মাস্কাটে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। এ ছাড়া, মাস্কাট থেকে শিয়ালকোটে আগামীকাল (সোমবার) একটি ফ্লাইট পরিচালনা করা হবে।

আরও দেখুনঃ ওমান থেকে বাংলাদেশের ফ্লাইটের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT